• ২০শে আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

বরিশালে ছাত্রলীগ সভাপতির নির্মানাধীন ভবন ভেঙ্গে দিয়েছে সিটি করপোরেশন

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত জানুয়ারি ১১, ২০২১, ২২:০৩ অপরাহ্ণ
বরিশালে ছাত্রলীগ সভাপতির নির্মানাধীন ভবন ভেঙ্গে দিয়েছে সিটি করপোরেশন

বরিশাল প্রতিনিধি;

বরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন সহ ৩ ভাইয়ের যৌথ মালিকানায় নির্মানাধীন একতলা একটি ভবন গুড়িয়ে দিয়েছে সিটি করপোরেশন (বিসিসি)।

সোমবার সন্ধ্যায় নগরীর সাগরদী এলাকায় এই ঘটনা ঘটে। জসিম উদ্দিন তার উপর রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ করলেও অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি করেছে সিটি করপোরেশন। এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার সন্ধ্যায় বরিশাল-ঢাকা মহাসড়কের সাগরদী অংশে অন্তত দেড়ঘন্টা যান চলাচল বিঘ্নিত হয়। পরে পুলিশের হস্তক্ষেপে যান চলাচল স্বাভাবিক হয়।

মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন জানান, তিনি সহ অপর দুই ভাই মনির হোসেন ও অসিম হাওলাদারের নামে মহাসড়কের পাশে সাগরদী এলাকায় ক্রয়কৃত ৮ শতাংশ জমিতে ৭ তলা ভবন নির্মানের জন্য ২০১৭ সালে সিটি করপোরেশন থেকে প্লান অনুমোদন নেন। সড়ক থেকে ৬ফুট ছেড়ে স্থাপনা নির্মানের নিয়ম থাকলেও তারা ৮ ফুট ফাঁকা রেখে ২০১৯ সালে নির্মান কাজ শুরু করেন। সিটি করপোরেশনের দেখিয়ে দেয়া সিমানার মধ্যেই তিনি বহুতল ভবনের একতলার ছাদ সম্পন্ন করেন। আজ কোন কারন ছাড়াই সিটি করপোরেশন বুলড্রোজার দিয়ে তাদের একতলা ভবনের একাংশ গুড়িয়ে দেয়। এ ঘটনাকে রাজনৈতিক প্রতিহিংসা দাবি করে প্রধানমন্ত্রীর সু-দৃস্টি আকর্ষন করেন মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন।

তবে কোন প্রতিহিংসার অভিযোগ অস্বীকার করে সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন বলেন,২০১৯ সালে মনির হোসেন গং নামে প্লান অনুমোদন নিয়ে সাগরদী এলাকায় নকশা বর্হিভূত ভবন নির্মান কাজ করা হচ্ছিল। সিটি করপোরেশনের কর্মীরা বাববার নিষেধ করার পরও তিনি নির্মান কাজ অব্যাহত রাখেন। এ কারনে আজ তার নির্মানাধীন ভবনের অবৈধ অংশ বুলড্রোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে।

এদিকে মহানগর ছাত্রলীগ সভাপতির নির্মনাধীন ভবন ভেঙ্গে ফেলার সরঞ্জামাদী মহাসড়কে রাখায় এবং উৎসুক জনতার ভীরে উচ্ছেদ অভিযান চলাকালে সাগরদী এলাকা পুরোপুরি স্থবির হয়ে পড়ে। এতে বরিশাল-কুয়াকাটা মহাসড়কের সাগরদী এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের হস্তক্ষেপে অন্তত দেড়ঘন্টা পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

error: Content is protected !!