• ২৮শে জুলাই ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

কে সত্যি এমপি বুবলী নাকি গণমাধ্যমের প্রতিবেদন?

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত অক্টোবর ২০, ২০১৯, ২৩:২৭ অপরাহ্ণ
কে সত্যি এমপি বুবলী নাকি গণমাধ্যমের প্রতিবেদন?

ইসমাইল হোসেন টিটু:
নরসিংদী আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলী ঢাকায় থাকলেও তার হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি প্রার্থীরা। এ পর্যন্ত আটজন ছাত্রী এমপির হয়ে পরীক্ষা দিয়েছেন। সম্প্রতি চমকপ্রদ এই অপরাধের তথ্য বেসরকারি টেলিভিশন ‘নাগরিক টিভি’ প্রচারিত এক প্রতিবেদনে উঠে এসেছে। এমপি তামান্না নুসরাত বুবলী সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী।

একজন এমপির চাঞ্চল্যকর অপরাধের বিষয়টি দেশব্যাপী আলোচনা কেন্দ্রবিন্দুতে পরিনত হয় এরপরে বেসরকারি টেলিভিশন চ্যানেল টুয়েন্টিফোরের সাক্ষাতে তিনি নিজের অপরাধ ঢাকতে বলেন তার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করা হয়েছে। এতে করে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। কিসের ষড়যন্ত্র? স্পষ্ট তথ্য সেই ময়ের সরাসরি স্বীকারউক্তিতে প্রমাণিত বিষয়টি তিনি প্রত্যাক্ষান করে নিজেকে চরম মিথ্যাবাদী হিসেবে পরিচয় দিয়েছে বলে বলছেন কেউ কেউ। প্রতিবেদনে দেখা গেছে মেয়েটি সর্বশেষ বলছে আমি সেই এমপি বুবলী তাহলে কে এমপি এটাও আরেক প্রশ্নের দাবীদার।

তাহলে তার পক্ষে যিনি পরীক্ষা দিয়েছেন তিনি কি ষড়যন্ত্রকারী, না কি তার পিছনে অন্য কেউর হাত আছে।

তিনি দাবি করেন তার ইমেজ নষ্ট করার জন্য একটি মহল এ কাণ্ড ঘটিয়েছে।

নাগরিক টেলিভিশনের ভিডিও ফুটেজে দেখা যায়, তার ভাগিনা এপিএস ওই মেয়েটিকে ছাড়িয়ে নিয়ে যায় তবে কেউ যদি ষড়যন্ত্র করে সেই মেয়েটিকে পুলিশে না দিয়ে ছাড়িয়ে নেওয়া হলো কেনো?

এছাড়াও এমপি বুবলী আরও বলেন, আমি চাইলে পরীক্ষা না দিও সার্টিফিকেট নিতে পারতাম শুনেছি অনেকে বলছে পরীক্ষা না দিও সার্টিফিকেট নেওয়া যায়!

জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়া সংরক্ষিত নারী আসনের এমপি তামান্না নুসরাত বুবলীর সব পরীক্ষা বাতিল করা হয়েছে। তাকে পরীক্ষা থেকেও বহিষ্কার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ।

তিনি বলেন, জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়ায় তামান্না নুসরাত বুবলীর সব পরীক্ষা বাতিল করা হয়েছে। তাকে পরীক্ষা থেকেও বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে জালিয়াতির বিষয়টি অনুসন্ধানে কলেজের পক্ষ থেকে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উচ্চশিক্ষার সার্টিফিকেট লাভের আশায় প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নেন এমপি তামান্না নুসরাত বুবলী।

নিজে পরীক্ষা না দিয়ে পর পর ৮টি পরীক্ষায় অংশ নেয় তার পক্ষে প্রক্সি পরীক্ষার্থীরা। বিএ পরীক্ষার শেষ পরীক্ষা দিতে গিয়ে হলে হাতেনাতে ধরা পড়েছে এশা নামে এক শিক্ষার্থী। তাই তাকে পরীক্ষা থেকে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ।

নাগরিক টিভি’র প্রতিবেদনে বলা হয়েছে, একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামা অনুযায়ী মহিলা সংরক্ষিত সংসদ সদস্য ও সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী এইচএসসি পাস। পরে উচ্চশিক্ষা অর্জনে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন। তবে বিএ পাস করার জন্য তিনি অনিয়মের আশ্রয় নিচ্ছেন।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ কোর্স পর্যন্ত চারটি সেমিস্টার ও তেরোটি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশগ্রহণ করেননি। কিন্তু তারপক্ষে এখন পর্যন্ত ৮ জন নারী পরীক্ষা দিয়েছেন। সবাই সবকিছু জানলেও এমপির ভয়ে কেউ কিছু বলেনি। পরীক্ষার হলে সংসদ সদস্যের রোল নম্বরের সিটে বসা পরীক্ষার্থীকে প্রশ্ন করা হলে তিনি দাবি করেন তার নাম তামান্না নুসরাত বুবলী।

পরে তার আইডি কার্ড আছে কিনা জানতে চাইলে ওই পরীক্ষার্থী বলেন, তার সাথে আইডি নেই। পরে ওই প্রতিবেদক পরীক্ষার্থীকে জিজ্ঞেস করেন, তামান্না নুসরাত বুবলী একজন সংসদ সদস্য। তিনি এই সিটে পরীক্ষা দিচ্ছেন কেন? তখন ওই পরীক্ষার্থী নিজেকে সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী বলে দাবি করেন। তার আইডি কার্ড হারিয়ে গেছে এবং সে জিডির কপি নিয়ে এসেছে। তাই তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে তামান্না নুসরাত বুবলী মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তার মুঠোফোন বন্ধ পাওয়া গেছে।

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪
  • ১২:০৮
  • ৪:৪৩
  • ৬:৪৯
  • ৮:১১
  • ৫:২৪
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!