• ১৩ই এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ , ৩০শে চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ

টি-টোয়েন্টিতে জেতা খুব কঠিন হবে’

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত ডিসেম্বর ১৬, ২০১৮, ০০:১৭ পূর্বাহ্ণ
টি-টোয়েন্টিতে জেতা খুব কঠিন হবে’

ক্রীড়া প্রতিবেদক,
টি-টোয়েন্টি ক্রিকেটের অলিগলি সব চেনা ওয়েস্ট ইন্ডিজের। একমাত্র দল হিসেবে এই সংস্করণে তারা জিতেছে দুটি বিশ্বকাপ। টি-টোয়েন্টির বর্তমান চ্যাম্পিয়নদের হারানোর কাজটা ভীষণ কঠিন হবে বলে শিষ্যদের সতর্ক করে দিয়েছেন বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডস।

দুই দলের সবশেষ দেখায় ক্যারিবিয়ানে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল বাংলাদেশ। রোডসের লক্ষ্য এর পুনরাবৃত্তি। তবে অন্য যে কোনো সংস্করণের চেয়ে টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে হারানো সবচেয়ে কঠিন বলে মনে করেন বাংলাদেশ কোচ।

“টি-টোয়েন্টি ওয়েস্ট ইন্ডিজের সেরা ফরম্যাট। ওরা এই সংস্করণে বিশ্ব চ্যাম্পিয়ন। ওদের হারানো খুব কঠিন হবে। ওদের আমরা ক্যারিবিয়ানে হারিয়েছিলাম, সেটা ছিল আমাদের জন্য বিশেষ এক জয়। এটা কিছুটা অপ্রত্যাশিত ছিল তবে ছেলেরা ফ্লোরিডায় খুব ভালো করে সিরিজ জিতেছিল।”

ক্যারিবিয়ানে টেস্ট সিরিজ জয়ের পর বাংলাদেশের কাছে অন্য দুই সংস্করণে সিরিজ হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশে এসে হেরেছে টেস্ট ও ওয়ানডে সিরিজ। রোডস মনে করেন, একের পর এক হারে আহত দলটি মরিয়া থাকবে চিত্রটা পাল্টাতে।

“টি-টোয়েন্টি সিরিজের জন্য ওদের দলে নতুন কয়েকজন এসেছে। আমার মনে হয় এই দলটি খুব কঠিন একটি প্রতিপক্ষ হবে। এটা এমন একটা সংস্করণ যা ওরা খুব ভালো করে জানে।”

প্রতিপক্ষকে সমীহ করে সিরিজ জয়ের ছক কষছেন বাংলাদেশের প্রধান কোচ। শিষ্যদের কাছে তার চাওয়া আরেকটি চমক জাগানিয়া পারফরম্যান্স।

“জিততে আমরা নিজেদের সেরাটা দেব। ছেলেরা সব সময় তাই করে। দারুণ সব পারফরম্যান্সে ওরা আমাকে বিস্মিত করে চলেছে। এখন আমরা কিছুটা ধারাবাহিকতা পেয়েছি। এটা বাংলাদেশের ক্রিকেটের জন্য খুব ভালো খবর।”