রাজধানীতে বিভিন্ন প্রকারের নকল এন-95 মাস্কের সন্ধান

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৩৫ পূর্বাহ্ণ, ২৪ এপ্রিল ২০২০

অনলাইন রিপোর্ট |

রাজধানীর উত্তরা এলাকার একটি প্রতিষ্ঠানের গুদামে অভিযান চালিয়ে বিভিন্ন প্রকারের নকল এন-৯৫ মাস্ক মজুদের সন্ধান পেয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে উত্তরা ১৪ নম্বর সেক্টরের ৫৫ নম্বর গাউসুল আজম অ্যাভিনিয়ের একটি ফ্ল্যাটে এ অভিযান চালানো হয়।

উত্তরার এ ফ্ল্যাটটি কে এস এমব্রোয়েডারি অ্যান্ড পাঞ্চিং লিমিটেডের হেড অফিস ও ফ্যাক্টরি হিসেবে ব্যবহৃত হচ্ছিল। অভিযানে ওই গুদামে অন্তত পাঁচ থেকে সাত ধরনের নকল এন-৯৫ মাস্ক উদ্ধার করা হয়েছে। অথচ বিশ্বজুড়ে চিকিৎসকদের জন্য প্রস্তুতকৃত এ মাস্কের ধরণ এক ও অভিন্ন হওয়ার কথা। বেশ কিছুদিন ধরে এখানে নকল মাস্ক তৈরি করা হচ্ছে।

সারোয়ার আলম জানান, চীন থেকে নকল এন-৯৫ মাস্ক আমদানি করে বিক্রি করা হচ্ছে, এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এখানে করোনা ভাইরাস শনাক্তের নকল টেস্টিং কিটও বিক্রি করছে বলেও অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার নিকুঞ্জের ২০ নম্বর রোডের ১০ নম্বর বাড়িতে এবং শহীদবাগে অভিযান চালিয়ে অনুমোদন ছাড়া আমদানি করা করোনাভাইরাসের ১হাজার ২০০ টেস্টিং কিট জব্দ করে র‌্যাব। রাজধানীতে এরকম আরও অনেক নকলবাজদের আস্তানা ইতোমধ্যে তৈরি হয়েছে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত লিখুন :