অনলাইন প্রতারক চক্রের মূল হোতা গুলশান থেকে আটক

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৫৬ অপরাহ্ণ, ০৭ জুলাই ২০২০

রাজধানীর গুলশান-২ থেকে অনলাইন প্রতারক চক্রের মূল হোতাকে আটক করা হয়েছে। তার নাম মো. ফাহিম (২২)।

অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে রোববার অভিযান চালিয়ে তাকে আটক করে।

মঙ্গলবার এটিইউ পুলিশ সুপার (মিডিয়া) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আটক ফাহিম নরসিংদীর ডেপুটিবাড়ির মো. রফিকুল ইসলাম ভুইয়ুমের ছেলে। ফাহিম ‘Online Service’ নামে একটি ফেসবুক পেজ খুলে তার মাধ্যমে প্রতারণা করে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আদায়, মাদকদ্রব্য বিক্রয়, বিভিন্ন নেশাজাতীয় দ্রব্যাদি বিক্রয়সহ আমদানি নিষিদ্ধ সেক্সুয়াল আইটেম বিক্রয় করত।

এ দিকে অনলাইন প্রতারক চক্রের আরও দুইজনকে আটক করা হয়। এরা হল- গাজীপুরের শ্রীপুরের ডোয়বাড়ি গ্রামের তোতা মৃধার ছেলে মো. আলতাফ মৃধা (২৩) ও চাঁদপুরের মহামায়ার লোধেরগা গ্রামের মৃত নূর মিয়া মাস্টারের ছেলে মো. হেলালউদ্দিন (৪৯)।

এ দিকে আটকের পর জিজ্ঞাসাবাদে চক্রের মূলহোতা ফাহিম জানায়, আলতাফ মৃধা ও হেলাল উদ্দিনের কাছ থেকে ইয়াবা, সেক্সুয়াল আইটেম, নেশাজাতীয় দ্রব্যসহ অন্যান্য আমদানি এবং বিক্রয় নিষিদ্ধ দ্রব্য সংগ্রহ করে ‘Online Service’ নামের ওই ফেসবুক পেজে বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করত।

এটিইউ’র সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটকের সময় জিজ্ঞাসাবাদে তারা এ সব অপরাধের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। তাদের কাছ থেকে নগদ ১ লাখ ৬২ হাজার ৫০০ টাকা, ২টি মোবাইল ফোন (শাওমি এবং সিম্ফোনি), ৫ হাজার ৪০ পিস ইয়াবা, বিভিন্ন ধরনের নিষিদ্ধ যৌন উত্তেজক জেল প্রায় ৫ কেজিসহ ১৬ প্রকার ব্যবহার নিষিদ্ধ অ্যাডাল্ট মালামাল উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে গুলশান থানায় দুটি নিয়মিত মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আপনার মতামত লিখুন :