• ১৫ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

অসুস্থ এটিএম শামসুজ্জামান হাসপাতালে ভর্তি

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত এপ্রিল ২৭, ২০১৯, ১৭:০৭ অপরাহ্ণ
অসুস্থ এটিএম শামসুজ্জামান হাসপাতালে ভর্তি

বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান হাসপাতালে ভর্তি। অসুস্থবোধ করায় গতকাল (শুক্রবার, ২৬ এপ্রিল) রাত ১২টার দিকে তাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এটিএম শামসুজ্জামানের ছোট ভাই শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক আলহাজ্ব সালেহ জামান সেলিম সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেন।

সালেহ জামান সেলিম জানান, বার্ধক্যজনিত কারণে (৮৮ বছর) এমনিতেই তার বড় ভাই এটিএম শামসুজ্জামান নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। এরমধ্যে শুক্রবার রাতে বেশি অসুস্থবোধ করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি প্রফেসর ডা. রাকিব উদ্দিনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। জানা গেছে আজ দুপুরের এটিএম শামসুজ্জামানের একটি অপারেশন হতে পারে।

এটিএম শামসুজ্জামানের ছোট ভাই আলহাজ্ব সালেহ জামান সেলিম তার ভাইয়ের জন্য পরিবারের পক্ষ থেকে সবার দোয়া চেয়েছেন।

এটিএম শামসুজ্জামন বাংলা চলচ্চিত্রে সবচেয়ে লম্বা সময় ধরে অভিনয় করা অভিনেতাদের একজন। তিনি ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন ঢাকার পগোজ স্কুল, কলেজিয়েট স্কুল, রাজশাহীর লোকনাথ হাই স্কুলে।

এটিএম শামসুজ্জামানের চলচ্চিত্র জীবনের শুরু ১৯৬১ সালে বিষকন্যা ছবিতে পরিচালক উদয়ন চৌধুরীর সহকারী হিসেবে। প্রথম কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন জলছবি চলচ্চিত্রের। ছবির পরিচালক ছিলেন নারায়ণ ঘোষ মিতা। এ পর্যন্ত শতাধিক ছবির চিত্রনাট্য ও কাহিনী লিখেছেন তিনি। অভিনেতা হিসেবে চলচ্চিত্র পর্দায় আগমন ১৯৬৫ সালে। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের নয়নমণি ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনা আসেনেএটিএম শামসুজ্জামান।

একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অভিনয়ের জন্য পেয়েছেন নানা স্বীকৃতি ও সম্মান।

error: Content is protected !!