• ১৬ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ১লা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

সাংবাদিকের হাত-পাঁ ভেঙ্গে দেয়ার ঘটনায় আসামী গ্রেফতারে পুলিশের গড়িমসি!

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত জানুয়ারি ২৯, ২০২১, ২২:৫৩ অপরাহ্ণ
সাংবাদিকের হাত-পাঁ ভেঙ্গে দেয়ার ঘটনায় আসামী গ্রেফতারে পুলিশের গড়িমসি!

নিজস্ব প্রতিবেদক: গাজীপুর এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি ও সদর প্রেসক্লাবের সভাপতি আবু বকর সিদ্দিকের ওপর স্থানীয় আমিনুল ও তার গ্যাংরা নৃশংস ভাবে হামলা চালিয়ে দুই হাত ও একটি পাঁ ভেঙ্গে দেয়। বর্তমানে মৃত্যুর যন্ত্রনায় কাতরাচ্ছেন তিনি।

গত ২০ জানু্য়ারি রাতে বাড়ি ফেরার পথে হামলা চালানোর একপর্যায়ে সন্ত্রাসীর মৃত ভেবে ঢাকা ময়মনসিংহ (হোতাপাড়া) এলাকার সড়কে ফেলে চলে যায়। পরে স্থানীয় ও পুলিশের সহযোগিতায় সাংবাদিক আবু বকর সিদ্দিককে গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। ঘটনার রাতেই স্ত্রী রুনা সিদ্দিক বাদী হয়ে স্থানীয় সন্ত্রাসী আমিনুল কে প্রধান আসামী করে জয়দেবপুর থানায় সাংবাদিক নির্যাতন আইনে মামলা করেন।

অতচ ঘটনার ১০ দিন পার হবার পরও পুলিশ এখনও ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি।

সূত্রে জানা গেছে, মামলার প্রধান আসামী আমিনুল থানার অনেক পুলিশ সদস্যের সাথে যোগাযোগ করছে। থানার একজন এএসআই নিশ্চিত করেছে বিষয়টি। ধারনা করা হচ্ছে ইচ্ছাকৃত ভাবে পুলিশ কাউকে গ্রেফতার করছে না।

এঘটনার পর থেকে সারাদেশে সাংবাদিকরা বিচারের দাবীতে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করছে।

সাংবাদিকনেতারা বলেন, অন্যায়ের প্রতিবাদ করার পর এশিয়ান টেলিভিশনের প্রতিনিধির ওপর রাতের অন্ধকারে হামলা হয়েছে। দুঃখজনক হলেও সত্য যে, হামলার ঘটনায় রাতেই মামলা হলেও চিহ্নিত অপরাধীদের কাউকে রহস্যজনক কারণে স্থানীয় থানা পুলিশ গ্রেফতার করছে না।

সাংবাদিক নেতারা ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, একজন পেশাদার ও অনুসন্ধানী সাংবাদিকের ওপর হামলা ও মামলার পরও আসামিরা গ্রেফতার হয়নি। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। হামলায় জড়িতরা যতোই প্রভাবশালী হোক না কেন গ্রেফতার করুন, অন্যথায় বিকল্প ও কঠোর কর্মসূচি দেয়া হবে।

error: Content is protected !!