ইন্দোনেশিয়ায় পুলিশ সদর দপ্তরে বোমা, নিহত ১

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২১ পূর্বাহ্ণ, ১৫ নভেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক

ইন্দোনেশিয়ার উত্তর সুমাত্রার মেদান শহরে পুলিশ সদর দপ্তরের বাইরে সন্দেহজনক আত্মঘাতী বোমা হামলায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

পুলিশ জানায়, সাবেক নিরাপত্তামন্ত্রীর ওপর হামলার ঠিক এক মাস পর আজ বুধবার আবার আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটল।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে জানানো হয়, এ হামলার উদ্দেশ্য সম্পর্কে তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। তবে বিশ্বের সবচেয়ে জনবহুল মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ ইন্দোনেশিয়ায় সাম্প্রতিক বছরগুলোতে পুলিশকে লক্ষ্য করে বেশ কয়েকবার হামলা চালানো হয়। দেশটি জঙ্গিবাদের পুনরুত্থানের শিকার হয়েছে।

উত্তর সুমাত্রার পুলিশের এক মুখপাত্র তাতান দিরসান টেলিফোনে জানান, সন্দেহভাজন আত্মঘাতী হামলাকারী এই হামলায় মারা গেছেন। আজ সকাল ৮টা ৪০ মিনিটের এই বিস্ফোরণে কয়েকজন পুলিশ কর্মকর্তাও আহত হয়েছেন।

দেশটির টেলিভিশন চ্যানেলগুলোতে সম্প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, পুলিশ সদর দপ্তরের আশপাশের ভবনগুলোর বাইরে লোকজন ছুটে আসছে।

জাতীয় পুলিশের মুখপাত্র দেদি প্রসেতিও বলেন, মেদান পুলিশের কাছ থেকে ছাড়পত্র পাওয়ার জন্য সদর দপ্তরের বাইরে সারিবদ্ধভাবে অনেকে দাঁড়িয়ে ছিল। ওই এলাকার একটি গাড়ি পার্কে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রসেতিও স্থানীয় কম্পাস টিভিকে জানিয়েছেন, ‘আমরা এ মুহূর্তে সতর্ক অবস্থায় আছি। বিস্ফোরণ ছাড়পত্র নিতে আসা সাধারণ নাগরিকদের সারি পর্যন্ত পৌঁছাতে পারেনি। গাড়ি পার্কিংয়ের জায়গাতেই এটি ঘটে।’

সাম্প্রতিক বছরগুলোতে ইসলামিক স্টেট অনুপ্রাণিত জঙ্গিগোষ্ঠী জামাআহ আনসারুত দৌলার (জেডি) সঙ্গে জড়িত কিছু ইসলামিক মৌলবাদী দল ইন্দোনেশিয়ার পুলিশকে লক্ষ্য করে একের পর এক হামলা চালাচ্ছে।

এক মাস আগে সন্দেহভাজন জঙ্গিরা ইন্দোনেশিয়ার সাবেক নিরাপত্তামন্ত্রীকে ছুরিকাঘাতে আহত করে।

আপনার মতামত লিখুন :