• ৫ই জুলাই ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

পাহাড়ে পুলিশের সাঁড়াশি অভিযান

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত মে ২৩, ২০১৯, ২৩:১৪ অপরাহ্ণ
পাহাড়ে পুলিশের সাঁড়াশি অভিযান

জেলা প্রতিনিধি;

বান্দরবানে খুন, অপহরণ আর চাঁদাবাজির পরিমাণ বেড়ে যাওয়ায় সন্ত্রাসীদের ধরতে পাহাড়ে অভিযানে নেমেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদারের নেতৃত্বে শুরু হয় সাঁড়াশি অভিযান।

সাঁড়াশি অভিযানে পুলিশের সদস্যরা বান্দরবান সদরের ইউনিয়নের ২ ও ৩নং রাবার বাগান, বুড়িপাড়া ও কুহালং ইউনিয়নের উজি হেডম্যান পাড়া, চড়ুই পাড়া, হেব্রন পাড়াসহ বিভিন্ন বাড়ি ও দুগর্ম পাহাড়ের বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়।

এ সময় পুলিশ কাউকে আটক করতে না পারলেও এলাকার জনপ্রতিনিধি ও স্থানীয়দের সঙ্গে কথা বলে সন্ত্রাসীদের সম্পর্কে তথ্য সংগ্রহ করেন। এছাড়া এলাকায় কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালিত হতে দেখলে পুলিশকে জানানোর অনুরোধ জানান।

অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কমর্কতা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরীসহ পুলিশের অর্ধশতাধিক সদস্য অংশ নেন।

বান্দরবানের পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার বলেন, অপহৃত আওয়ামী লীগ নেতা চথোই মং মার্মাকে জীবিত উদ্ধারের জন্য আমরা সব রকমের চেষ্টা চালিয়ে যাচ্ছি। অবৈধ অস্ত্র এবং সন্ত্রাসী ধরতেই আমাদের এই অভিযান। সন্ত্রাসীদের ধরতে আমাদের যত রকমের পদ্ধতি আছে আমরা সব প্রয়োগ করছি।

গত ৭, ৯ এবং ১৯ মে তিনজনকে খুন করে সন্ত্রাসীরা এবং চথোয়াই মং মার্মাসহ দুইজনকে অপহরণ করা হয়। তবে অপহৃতদের এখনো উদ্ধার করতে পারেনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। খুন এবং অপহরণের ঘটনায় কাউকে এখন পর্যন্ত আটক করতে পারেনি নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এদিকে, আওয়ামী লীগ নেতাকে খুন ও অপহরণের প্রতিবাদে বান্দরবানের জেলা উপজেলাগুলোতো বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

error: Content is protected !!