• ১লা জুলাই ২০২২ খ্রিস্টাব্দ , ১৭ই আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

বরিশালের সাবেক মেয়র হিরনের স্ত্রী জেবুন্নেসা হিরনের ফেসবুকে প্রতারণা!

নিউজ ডেস্ক সকালের সংবাদ
প্রকাশিত জানুয়ারি ১৫, ২০২২, ১৪:২৩ অপরাহ্ণ
বরিশালের সাবেক মেয়র হিরনের স্ত্রী জেবুন্নেসা হিরনের ফেসবুকে প্রতারণা!

সকালের সংবাদ: সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বরিশালের সাবেক মেয়র শওকত হোসেন হিরনের স্ত্রী জেবুন্নেসা হিরনের ফেসবুক আইডি সারাক্ষণ একটিভ থেকে ডিপির জন্য বিভিন্ন জনের সাথে মেসেঞ্জার অফ ফেসবুকে যুক্ত হয়ে অর্থ চেয়ে প্রতারণা করা হচ্ছে বলে অসংখ্য অভিযোগ উঠেছে।

ভুক্তভোগীরা জানান, জেবুন্নেছা হিরনের ওই আইডি থেকে তাদের একেক জনের কাছে একই ধরনের সমস্যার কথা বলে বিকাশ নাম্বার দিয়ে বিভিন্ন অংকের টাকার প্রয়োজন দেখিয়ে মেসেজ করে। অনেকে ফোনে টাকা দিয়ে প্রতারণা হয়েছেন বলে জানান।

পৃথিবীজুড়ে সোশ্যাল মিডিয়ার জয়জয়কার এই দিনে অধিকাংশ মানুষ ফেসবুকে তাদের দীর্ঘ সময় কাটান। এই ফেসবুককে কেন্দ্র করেই গড়ে উঠেছে অনেক প্রতারণা ও প্রতারক চক্র। এসব প্রতারক চক্র অধিকাংশ সময় বিভিন্ন স্বনামধন্য ব্যক্তিদের নাম ও ছবি ব্যবহার করে নানা কৌশলে ফেসবুক ব্যবহারকারীদের ধোঁকা দিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে।

আবার অনেক ক্ষেত্রে ফেসবুক থেকে ছবি ও তথ্য নিয়ে ভুয়া প্রোফাইল তৈরি করে আত্মীয়-স্বজন বা বন্ধুর সঙ্গে প্রতারণা করছে। অনেক সময় বিশ্বস্ত বন্ধুর ছদ্মবেশে আসায় এ ধরনের প্রতারণা সহজে ধরা যায় না। যতই দিন যাচ্ছে নানা অপকৌশলে এ প্রতারণার মাত্রা বৃদ্ধি পাচ্ছে। হয়তো জেবুন্নেছা আফরোজ হীরনের নামে ভূয়া আইডি খুলে এমন প্রতারণা করছে প্রতারক চক্র। এসব প্রতারণার বিষয়ে জেবুন্নেছা আফরোজ হীরন কোন আইনগত পদক্ষেপ নিয়েছেন কি না তা জানা যায়নি। তবে বেশকিছু দিন আগে তিনি তাঁর ভেরিফাই ফেসবুক আইডি থেকে স্ট্যাটাস দিয়ে সকলকে প্রতারিত না হতে আহ্বান জানিয়েছেন।

এসব বিষয়ে জানার জন্য জেবুন্নেসা হিরনের মুঠোফোনে ফোন দিলে তিনি রিসিভ করেননি।

error: Content is protected !!