• ১৫ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

পুলিশের মহাপরিচালক রাজীবকে হন্যে হয়ে খুঁজছে গোয়েন্দারা

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত সেপ্টেম্বর ২৮, ২০১৯, ০৯:১৯ পূর্বাহ্ণ
পুলিশের মহাপরিচালক রাজীবকে হন্যে হয়ে খুঁজছে গোয়েন্দারা

অনলাইন ডেস্কঃ 
পশ্চিমবঙ্গ পুলিশের বর্তমান অতিরিক্ত মহাপরিচালক (সিআইডি) ও সাবেক পুলিশ কমিশনার রাজীব কুমার নিখোঁজ। ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই তন্ন তন্ন করে খোঁজ করলেও সন্ধান পায়নি তাঁর।

রাজিব কুমার পশ্চিমবঙ্গের চাঞ্চল্যকর সারদা আর্থিক কেলেঙ্কারি মামলার প্রধান তদন্ত কর্মকর্তা। ২১ হাজার কোটি রুপির আর্থিক কেলেঙ্কারি মামলায় সাক্ষ্য দেওয়ার জন্য তাঁকে হন্যে হয়ে খুঁজছে সিবিআই।

ওই মামলায় রাজীব কুমার প্রধান সাক্ষী। তৎকালীন সময়ে রাজীব কুমার মুখ্যমন্ত্রী মমতার অত্যন্ত কাছের মানুষ ছিলেন। তবে নিজে তদন্ত কর্মকর্তা হলেও মামলাটি সিবিআইয়ের হাতে যাওয়ার পর থেকে রাজীব কুমার এই সংস্থাটিকে এড়িয়ে যেতে থাকেন। সর্বশেষ চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সিবিআই কর্মকর্তারা তার সরকারি বাসভবনে গেলে উল্টো সিবিআই কর্মকর্তাদের গ্রেফতার করে পুলিশ।

পরে আদালতের দ্বারস্থ হয় সিবিআই। রাজীব কুমারকে জেরার জন্য কলকাতা হাইকোর্টে আবেদন করা হয়। গেল ১৩ সেপ্টেম্বর রাজীব কুমারকে গ্রেফতারে সিবিআইকে অনুমতি দেন আদালত।

আদালতের ওই নির্দেশনার পর থেকে নিখোঁজ হয়ে যান রাজীব কুমার। রাজীব কুমারকে ধরাতে দিল্লি থেকে সিবিআইয়ের ১২ সদস্যের একটি বিশেষ টিম কলকাতায় এসেছে।

error: Content is protected !!