• ৮ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ২৪শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

কৃষকের ২৭ লাখ টাকা আত্মসাৎ করেছেন যুবলীগ নেতা

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত সেপ্টেম্বর ১৬, ২০১৯, ২২:৫৪ অপরাহ্ণ
কৃষকের ২৭ লাখ টাকা আত্মসাৎ করেছেন যুবলীগ নেতা

জেলা প্রতিনিধি
ব্যাংক কর্মকর্তার যোগসাজশে কৃষকদের ঋণের টাকা আত্মসাৎ করেছেন বান্দরবান সদর উপজেলা যুবলীগের সভাপতি ক্যচিং অং মারমা। এ ঘটনায় তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ক্যচিং অং মারমা সদর উপজেলা যুবলীগের সভাপতি ও কুহালং ইউনিয়নের চেমী ডলু পাড়ার বাসিন্দা।

দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম-২-এর উপসহকারী পরিচালক মুহাম্মদ জাফর সাদেক শিবলী বলেন, ২০১১ সালে স্থানীয় বিভিন্ন কৃষকের ছবি ও জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে অগ্রণী ব্যাংক বান্দরবান শাখা থেকে ২৮ লাখ ৯০ হাজার টাকা ঋণ উত্তোলন করা হয়। এর মধ্যে ১ লাখ ২০ হাজার টাকা প্রকৃত কৃষকদের দিয়ে বাকি টাকা আত্মসাত করা হয়।

ভুক্তভোগী কৃষকদের অভিযোগের পর বিষয়টি নিয়ে তদন্তে নামে দুদক। এর মধ্যে অগ্রণী ব্যাংক বান্দরবান শাখার সাবেক ব্যবস্থাপক নিবারণ তঞ্চঙ্গ্যাকে ২১ জুলাই চট্টগ্রাম থেকে গ্রেফতার করে দুদক। এ ঘটনায় অভিযুক্ত অন্যরা হলেন ব্যাংকের সাবেক মাঠকর্মী জ্ঞান চাকমা, জ্যোতিষ কুমার খীসা ও হীরেন্দ্রলাল চাকমা।

এ ঘটনায় ২১ জুলাই কৃষকদের টাকা আত্মসাতের অভিযোগ এনে একটি মামলা করেন দুদকের উপসহকারী পরিচালক মুহাম্মদ জাফর সাদেক শিবলী। মামলায় ব্যাংকের ম্যানেজারসহ পাঁচজনকে আসামি করা হয়। গ্রেফতার ক্যচিং অং মারমাকে কারাগারে পাঠানো হয়েছে।

error: Content is protected !!