• ১০ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ২৬শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত ১৯ রোগী শনাক্ত

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত জুলাই ৩০, ২০১৯, ১৭:১৭ অপরাহ্ণ
সিরাজগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত ১৯ রোগী শনাক্ত

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে আরও ছয় ডেঙ্গু রোগী শনাক্ত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে গত এক সপ্তাহের ব্যবধানে জেলায় মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। সেই সঙ্গে জেলাজুড়ে ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা জেবুন্নাহার বেগম।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মোট ছয়জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তারা হলেন সিরাজগঞ্জ সদর উপজেলার চাঁদপুর গ্রামের সুকুমার (২০), কুড়ালিয়া গ্রামের মিলন (১৮), নুর ইসলাম (১৫), পৌর এলাকার মিরপুর মহল্লার জাকিয়া (১৭), কামারখন্দ উপজেলার নাজমুল (১৬) ও উল্লাপাড়া পৌর এলাকার সোহাগী (১৭)।

সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রমেশ চন্দ্র সাহা বলেন, কয়েক দিনের তীব্র জ্বর ও ব্যথা নিয়ে এসব রোগী হাসপাতালে ভর্তি হন। রক্ত ও বিভিন্ন পরীক্ষার পর তাদের ডেঙ্গু ধরা পড়ে।

সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, ২৩ জুলাই থেকে ২৯ জুলাই রাত পর্যন্ত মোট ১৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে কেউ কেউ সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। দুইজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে সাতজন চিকিৎসাধীন রয়েছেন।

তিনি আরও বলেন, আক্রান্তদের বেশির ভাগই ঢাকা থেকে ডেঙ্গুর জীবাণু বহন করে নিয়ে এসেছেন। সিরাজগঞ্জে কেউ আক্রান্ত হয়েছে এমন কোনো তথ্য পাওয়া যায়নি।

error: Content is protected !!