মানবাধিকার দিবস উপলক্ষে আইন ও অধিকার ফাউন্ডেশনের ভাটারা থানা শাখার র‌্যালি

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪৪ অপরাহ্ণ, ১০ ডিসেম্বর ২০১৯

নিউজ ডেস্কঃ

১০ ই ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আইন ও অধিকার ফাউন্ডেশন মানবাধিকার সংস্থা ভাটারা থানা শাখার সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের মুল স্লোগান ছিল “নিশ্চিত হলে আইনের অধিকার রক্ষা পাবে মানবাধিকার”।

“মানবাধিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা” এ স্লোগানকে সামনে রেখে মানবাধিকার দিবস উদযাপন করার লক্ষ্যে আইন ও অধিকার ফাউন্ডেশন মানবাধিকার সংস্থা ভাটারা থানা ইউনিট ২ এর পক্ষ থেকে সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে মানবাধিকার এ সংগঠনটি।

মানবাধিকার দিবস উপলক্ষে আইন ও অধিকার ফাউন্ডেশন মানবাধিকার সংস্থা ভাটারা থানার ইউনিট ২ এর পক্ষ থেকে সভাপতি সাজ্জাদ হোসেন সবুজের নেতৃত্বে এই সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাটারা থানা ৩৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ শফিকুল ইসলাম বাছেক।

এতে আরো উপস্থিত ছিলেন আইন ও অধিকার ফাউন্ডেশন মানবাধিকার সংস্থা ভাটারা থানা ইউনিট-২ এর সহ-সভাপতি জিলহক, সাধারণ সম্পাদক সোহেল রানা, দপ্তর সম্পাদক জামান বিএ, সিনিয়র মহিলা সম্পাদিকা আয়েশা জামান রোজা, মহিলা সম্পাদিকা কেয়া ইসলাম এবং আইন ও অধিকার ফাউন্ডেশন মানবাধিকার সংস্থা ভাটারা থানা ইউনিট-২ এর সকল মানবাধিকার কর্মী বৃন্দ।

আইন ও অধিকার ফাউন্ডেশন (মানবাধিকার সংস্থা) ভাটারা থানা ইউনিট-২ এর সভাপতি সাজ্জাদ হোসেন সবুজের নেতৃত্বে ভাটারা থানার দরিদ্র মানুষের মানবাধিকার রক্ষা ও মাদকের বিরুদ্ধে সংগঠনের বলিষ্ঠ কার্যক্রম পরিচালনা করে আসছে।

উক্ত র‌্যালি শেষে আলোচনা সভার আয়োজন করেন সংগঠনের নেতৃবৃন্দ। এ অনুষ্ঠানে সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৪৮ সালের এই দিনে জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। ১৯৫০ সালে এ দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা দেওয়া হয়। তখন থেকেই বিশ্বজুড়ে এ দিনটি পালন করা হচ্ছে।

আপনার মতামত লিখুন :