হীরা চোরাচালানের নেপথ্য সম্রাট ডায়মন্ড ওয়ার্ল্ডের দিলীপ কুমার, গড়েছেন টাকার পাহাড়!

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১১:২৬ পূর্বাহ্ণ, ১৯ অক্টোবর ২০২০

বিশেষ প্রতিবেদক : বিদেশ থেকে অবৈধ ভাবে স্বর্ণ ও হীরা চোরাচালানের নেপথ্য সম্রাট ডায়মন্ড ওয়ার্ল্ড এর স্বত্বাধিকারী দিলীপ কুমার আগারওয়াল। আর এই চোরাচালানের মাধ্যমেই শত কোটি টাকার মালিক বনে গেছেন ডায়মন্ড বিক্রির প্রতিষ্ঠান ডায়মন্ড ওয়ার্ল্ড  স্ত্ত্বাধিকারী দিলীপ কুমার আগারওয়াল। তার বিরুদ্ধে রাজস্ব ফাঁকিরও অভিযোগ রয়েছে।

হীরা ও চোরাচালান ও রাজস্ব ফাঁকির অভিযোগে ১৭ সালে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্তে নামে কিন্তু অদৃশ্য কারণে এখনো আলোর মুখ দেখেনি তদন্ত প্রতিবেদন।

জানা গেছে, দিলীপ আগারওয়াল কুষ্টিয়া জেলায় মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন। ডায়মন্ড ব্যবসার সাথে জড়িত হওয়ার পর তিনি হাজার কোটি টাকার মালিক বনে যান।

ডায়মন্ড ওয়ার্ল্ডের স্বত্ত্বাধিকারী দিলীপ আগারওয়াল বিদেশ থেকে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে স্বর্ণ ও হীরা আমদানী করে হুন্ডির মাধ্যমে কোটি কোটি টাকা বিদেশে পাচার করারও অভিযোগ রয়েছে। ঢাকা বিমান বন্দরের অসাধু কিছু কর্মকর্তাকে ম্যানেজ করে তার অবৈধ কর্মকান্ড পরিচালনা করে আসছেন।

ডায়মন্ড ওয়ার্ল্ড যেসব ডায়মন্ড বা হীরা বিক্রি করে আসছে সেগুলো মেসেনটেট নামক এক ধরনের রাসায়নিক পদার্থ। যার ফলে প্রতারিত হচ্ছেন সাধারন মানুষ আর তিনি হাতিয়ে নিয়েছেন হাজার কোটি টাকা।

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন আঞ্চলে ডায়মন্ড ওয়ার্ল্ডের প্রায় শতাধিক শো–রুম রয়েছে। বর্তমানে তার সম্পদের পরিমান হাজার কোটি টাকা।

এসব বিষয়ে ডায়মন্ড ওয়ার্ল্ডের স্বত্ত্বাধিকারী দিলীপ আগারওয়ালের কাছে জানতে চেয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় শুনার পর কল কেটে দেন। পরবর্তীতে কল দেয়ার কথা থাকলেও মুঠোফোনে ক্ষুদে বার্তা পাঠিয়েও তার বক্তব্য পাওয়া যায়নি।

আপনার মতামত লিখুন :