বিতর্কিতদের বহিষ্কারের পর সবুজ আন্দোলনের নতুন ভাইস-চেয়ারম্যান, মহাসচিব, পরিচালক

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৩৪ পূর্বাহ্ণ, ১২ জুলাই ২০২০

ডেস্ক রিপোর্ট : সামাজিক সংগঠন সবুজ আন্দোলনের নতুন ভাইস চেয়ারম্যান, মহাসচিব ও অর্থপরিচালক নির্বাচিত করা হয়েছে। গতকাল ১০ জুলাই ২০২০ সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার’র সভাপতিত্বে ঢাকার গুলশানে হোটেল পূর্নিমায় মিটিং অনুষ্ঠিত হয়। এ সময় সংগঠনের বার্ষিক আয় ও ব্যয়ের হিসাব বিবরণ, সংগঠনের গঠনতন্ত্র পাশ করা হয়। ইতোপূর্বে সংগঠন বিরোধী ও রাষ্ট্রবিরোধী কর্মকান্ডের জন্য চারজনকে স্থায়ী ভাবে বহিষ্কার করা হয়। নতুন গঠনতন্ত্রের আলোকে ভাইস-চেয়ারম্যান হিসেবে বিশিষ্ট গবেষক ও পরিবেশবিদ ফাইজুল্লাহ কৌশিক, মহাসচিব হিসেবে বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী মহসিন সিকদার পাভেল এবং সাবেক সেনাকর্মকর্তা ও শিক্ষাবিদ ওমর ফারুক চৌধুরীকে অর্থপরিচালক নির্বাচিত করা হয়। এছাড়াও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি এম.এ মমিন আনসারীকে ভারপ্রাপ্ত সভাপতি এবং সাংস্কৃতিক সম্পাদক উদয় খানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

এসময় সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বাপ্পি সরদার তাঁর বক্তব্যে বলেন, আমরা মুলত জলবায়ু সংকট নিয়ে কাজ করছি। সংগঠনের কার্যক্রম দেশে ও বিদেশে ছড়িয়ে পড়ায় কতিপয় ব্যক্তি ষড়যন্ত্র করছে। আশা করি নতুন কমিটির মাধ্যমে সবুজ আন্দোলন এগিয়ে যাবে। ঢাকাসহ সারাদেশে জনসচেতনতা সৃষ্টি ও বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন করাও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাঁচ সদস্যদের গঠনতন্ত্র প্রণয়ন কমিটির মাধ্যমে সকলের সমর্থনে সংগঠনের গঠনতন্ত্র অনুমোদন করা হয়। এ সময় কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ ও মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ফাইজুল্লাহ কৌশিক গাজীপুর জেলার কাপাসিয়ায় জন্ম গ্রহণ করেছেন এবং পরিবেশ ও সমাজ ব্যবস্থার উপর নিজের লেখা চারটি বই প্রকাশিত হয়েছে। মহাসচিব মহসিন সিকদার পাভেল মুন্সিগঞ্জের বিক্রমপুরে জন্মগ্রহণ করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ল ডিপার্টমেন্টে পড়াশোনা করলেও পেশায় একজন ব্যবসায়ী। অর্থ পরিচালক ওমর ফারুক চৌধুরী বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। নোয়াখালী জেলায় তিনি জন্ম গ্রহণ করেছেন। বর্তমানে তিনি রাজধানীর বনশ্রীতে স্কুল প্রতিষ্ঠা করে শিক্ষাব্যবস্থা নিয়ে কাজ করছেন।

 

আপনার মতামত লিখুন :