• ১৪ই এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ , ১লা বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

চার পরিবর্তন নিয়ে মাঠে বাংলাদেশ, নেই তাসকিন

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত জুলাই ২৬, ২০১৯, ১৫:০২ অপরাহ্ণ
চার পরিবর্তন নিয়ে মাঠে বাংলাদেশ, নেই তাসকিন

ক্রীড়া প্রতিবেদক
শ্রীলঙ্কার দৃষ্টিকোণ থেকে ম্যাচের পুরো আলোটা লাসিথ মালিঙ্গার দিকে। কারণ শেষবারের মতো ওয়ানডে ক্রিকেটে খেলতে নামছেন তিনি। সেদিক থেকে চিন্তা করলে বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালের জন্যও এটি বিশেষ ম্যাচ।

কারণ এ ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের ১৪তম অধিনায়ক হলেন তামিম। তবে ওপেনার হিসেবে বাংলাদেশের পক্ষে টস করা দ্বিতীয় খেলোয়াড় তিনি। তামিমের আগে শুধুমাত্র হাবিবুল বাশার বাংলাদেশের পক্ষে ওপেনার হিসেবে টস করেছেন। নিজের প্রথম টসটি হেরেছেন তামিম। যার ফলে আগে ফিল্ডিং করতে নামছে বাংলাদেশ।

তামিমের এ বিশেষ ম্যাচের একাদশে নিজেদের সবশেষ ম্যাচ থেকে ৪টি পরিবর্তন এনেছে বাংলাদেশ। সবগুলো পরিবর্তনই অনুমেয়। কারণ স্কোয়াডেই যে নেই বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সবশেষ ম্যাচ খেলা মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, লিটন কুমার দাস ও মোহাম্মদ সাইফউদ্দিন।

এ চারজনের পরিবর্তে সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, রুবেল হোসেন এবং শফিউল ইসলাম। সাকিব না থাকায় তিন নম্বরে ব্যাট করার গুরুদায়িত্ব বর্তাবে মিঠুনের কাঁধে। এছাড়া লিটন-মাশরাফির পরিবর্তে সাব্বির-রুবেলের অন্তর্ভুক্তিও ছিলো অনুমেয়।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে একাদশে জায়গা পেয়েছেন শফিউল। গতিতারকা তাসকিন আহমেদকে বেঞ্চে বসিয়ে সুযোগ পেয়েছেন শফিউল। যিনি সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালে, ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, শফিউল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারাত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, আভিশকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, লাহিরু থিরিমান্নে, ধনঞ্জয় ডি সিলভা, থিসারা পেরেরা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা এবং লাসিথ মালিঙ্গা।