• ৬ই জুলাই ২০২২ খ্রিস্টাব্দ , ২২শে আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

যেসব লিংকে ঢুকলে পড়তে পারেন হ্যাকারদের ফাঁদে!

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত এপ্রিল ১৪, ২০২১, ১৬:১৬ অপরাহ্ণ
যেসব লিংকে ঢুকলে পড়তে পারেন হ্যাকারদের ফাঁদে!

সকালের সংবাদ ডেস্ক:

আজ পহেলা বৈশাখ। সবাই সবাইকে বৈশাখী শুভেচ্ছা জানাবেন, কর্পোরেট কোম্পানিগুলো অফার দিবে এটাও স্বাভাবিক। এই অফার দেয়ার সুযোগ নিচ্ছে কিছু দুষ্কৃতিকারী স্কামার। হোয়াটসঅ্যাপে সকাল থেকেই বিভিন্ন নাম্বার থেকে দারাজের অফারের এই লিংকটি আসতেছে। এটি মূলত স্কাম। পহেলা বৈশাখে দারাজের এরকম কোন অফার নেই। কোম্পানিগুলো কোটি কোটি টাকা খরচ করে মার্কেটিং এর পিছনে আর এত বড় বড় অফার তারা অফিসিয়ালি কোন বিজ্ঞাপন দিবেনা এইটা কি হয়। এত বড় অফার দিলে টিভিতে, পত্রিকায় অবশ্যই বিজ্ঞাপন দিতো।

আবার ও বলি এটি একটি স্কাম লিংক। প্রয়োজনে নিশিত হওয়ার জন্য একটু গুগল ও করতে পারেন। বুঝে না বুঝে বা অফারের লোভে এভাবে লিংকে ঢুকলে এবং লিংক শেয়ার করলে হ্যাক হয়ে যেতে পারে আপনার ফেসবুক, টুইটার একাউন্টসহ প্রয়োজনীয় সকল একাউন্ট।

আপনার আমার ব্যক্তিগত তথ্য চুরি আপনার আমার ক্ষতি করার জন্যই এই স্কাম। এইসব লিংকে ক্লিক করলে আপনার ফোনে ম্যালওয়্যার বা স্প্যাইওয়্যার ঢুকে যেতে পারে। যা দিয়ে আপনার ব্যক্তিগত তথ্য চুরি করে আপনার বিভিন্ন একাউন্ট হ্যাক করতে পারে। মেসেজে যেকোন লিংক আসলে আগে সেটা গুগল করে নিশ্চিত হয়ে নিবেন, এটা স্কাম না অরজিনাল। দয়া করে নিশ্চিত না হয়ে এগুলো শেয়ার করবেন না। এই স্কাম লিংকগুলো শেয়ার করা বিরত রেখে নিজে নিরাপদ থাকুন, অন্যকেও নিরাপদ থাকতে সহায়তা করুন।

error: Content is protected !!