চলতি মাসটা খুবই ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৫০ অপরাহ্ণ, ০৭ এপ্রিল ২০২০

স্টাফ করেসপন্ডেন্ট |

করোনা পরিস্থিতিতে চলতি মাসকে খুবই ঝুঁকিপূর্ণ অভিহিত করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এই মাসটা (এপ্রিল) খুবই ক্রিটিক্যাল। সবাইকে সতর্ক থাকতে হবে। সাহসিকতার সঙ্গে কাজ করতে হবে।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে কেন্দ্রীয় ঔষাধাগারে সি.এম.এইচ.ডি ভবনে জিপ গাড়ি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় দেশের বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৯৭টি জিপ বিতরণ করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত কিছুদিনে বিদেশ থেকে ৯ লাখ মানুষ এসেছেন। তারপরও আমরা বিশ্বের অন্যান্য দেশ থেকে ভালো আছি। আমরা এখন লকডাউন অবস্থায় আছি। সারা দেশ লকডাউনে আছ। বিদেশ থেকে যারা এসেছেন, তাদের অনেকই হোম কোয়ারেন্টিনে ছিলেন। এখনও অনেকে আছেন। তবে চলতি মাস আমাদের দেশের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

গাড়ি বিতরণ ও করোনা টেস্টিং প্রসঙ্গে জেলা-উপজেলার স্বাস্থ্য কর্মকর্তাদের উদ্দেশ্যে জাহিদ মালিক বলেন, সরকারি গাড়ি সরকারি কাজে ব্যবহার করবেন। এই গাড়ির মাধ্যমে আপনাদের কাজে গতি আসবে। উপজেলা পর্যায়ের কর্মকর্তা যারা আছেন, তাদের খেয়াল রাখতে হবে, করোনার টেস্টিং যেন বেশি বেশি হয়।

‘বিশেষ করে যারা বিদেশ থেকে এসেছেন, হোম কোয়ারেন্টিনে ছিলেন। তাদের আশপাশে যারা এসেছেন, তাদের নমুনা সংগ্রহ করে নিকটস্থ ল্যাবে পাঠাবেন। প্রত্যেক উপজেলা থেকে প্রতিদিন যেন ১০ থেকে ১২টি নমুনা পরীক্ষা হয়। সন্দেহজনক কেউ যেন বাদ না যায়। আমরা টেস্টিং ল্যাব বাড়াচ্ছি। অল্প সময়ের মধ্যে ১৬/১৭টি ল্যাব চালু করেছি। আগামীতে আরো ১০টি ল্যাব চালু করা হবে।’

আপনার মতামত লিখুন :