• ৫ই জুলাই ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

সাংবাদিক তানুর মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি চায় সিআরইউ

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত জুলাই ১১, ২০২১, ১৪:৩৮ অপরাহ্ণ
সাংবাদিক তানুর মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি চায় সিআরইউ

সকালের সংবাদ ডেস্ক: ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জাগোনিউজ২৪.কমের প্রতিনিধি তানভীর হাসান তানুকে গ্রেফতারের ঘটনায় ঢাকার কোর্ট রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ) তীব্র প্রতিবাদ জানিয়েছে। একইসঙ্গে মামলা প্রত্যাহার ও তানুর নিঃশর্ত মুক্তির দাবি জানান সংগঠনটি। রোববার কোর্ট রিপোর্টার্স ইউনিটির (সিআরইউ) দফতর সম্পাদক মাসুদ রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটির সভাপতি হাসিব বিন শহিদ ও সাধারণ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম এ ঘটনার নিন্দা জানান।

বিজ্ঞপ্তিতে সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে স্বাধীন সাংবাদিকতাকে বাকরুদ্ধ করতে চায় একটি গোষ্ঠী। তাই প্রতিহিংসাপরায়ণ হয়ে ও ব্যক্তি স্বার্থে এ আইনের চরম অপব্যবহার হচ্ছে৷ এই কালো আইন বাতিল করে স্বাধীন সাংবাদিকতার পথ সুগম করার জন্য সরকারের নিকট দাবি জানাচ্ছি একইসঙ্গে ঠাকুরগাঁওয়ে জাগোনিউজ২৪.কমের প্রতিনিধি তানভীর হাসান তানুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তি দাবি জানাচ্ছি।
উল্লেখ্য, ঠাকুরগাঁও সদর হাসপাতালে বরাদ্দের বিপরীতে রোগীর খাবার পরিবেশনে অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশের জেরে তানুসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে শনিবার দুপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. নাদিরুল আজিজের দায়ের করা এ মামলায় তানু ছাড়া বাকি যে দুজনকে আসামি করা হয়েছে, তারা হলেন বাংলাদেশ প্রতিদিনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটু ও নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি রহিম শুভ।

error: Content is protected !!