• ২০শে আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

সান লাইফ ইন্স্যুরেন্সের প্রতারণার স্বীকার বাবুগঞ্জের কয়েক হাজার পরিবার!

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত জুন ২৩, ২০২১, ২১:৩৫ অপরাহ্ণ
সান লাইফ ইন্স্যুরেন্সের প্রতারণার স্বীকার বাবুগঞ্জের কয়েক হাজার পরিবার!

বাবুগঞ্জ(বরিশাল)সংবাদদাতাঃ সান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির লিমিটেডের প্রতারণার স্বীকার হয়েছেন বরিশালের বাবুগঞ্জে কয়েক হাজার পরিবার। সান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিটি ২০০০ শালে অনুমোদন পেয়ে ওই একই বছরের ১ মার্চ থেকে প্রতারণার বেড়া জাল হিসাবে তৈরি করেন প্রতিষ্ঠানটি। কৌশলে ১০বছরে জমা টাকার দ্বিগুন দেওয়ার কথা বলে। ছড়িয়েছে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলেও এবং এর ফাঁদে পরে প্রতারিত হয়েছেন দেশের কয়েক লক্ষা অসহায় সাধারণ পরিবার। সান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির প্রতারণার ভুক্তভূগী বাবুগঞ্জের রানা জোমাদ্দার ও কহিনুর বেগমসহ অনেকেই বলেন, আমরা স্বল্প আয়ের মানুষ ও স্বপ্ল শিক্ষিত আমাদের ভূল-ভাল বুঝিয়ে লোভে ফেলে। আমাদের সাথে প্রতারণা করছেন ইন্স্যুরেন্স কোম্পানিটি। আমরা দীর্ঘ ১০থেকে ১২বছর যাবৎ মাসিক এবং বাৎসরিক টাকা জমা রেখেছি। নির্ধারিত সময়ের চেয়ে, ২থেকে ৩বছর অতিবাহিত হলেও। মুনাফাসহ টাকা দেওয়ার কথা থাকলেও, আসল টাকাই পাচ্ছি না আমরা । তাই সরকারের কাছে অনুরোধ করেছি আমরা স্বপ্ল আয়ের মানুষ আমাদের মুনাফার দরকার নেই। আসল টাকা পাওয়ার ব্যবস্থা করে দিন।

এদিকে সান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যানসহ ৭জনার বিরুদ্ধে প্রতারণার অভিযোগে ১১টি মামলার মধ্যে ৯টি মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে।
তবে সান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মালিক বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও তার পরিবার হওয়ায়। সরকার বা প্রসাশন কোন ব্যবস্থা গ্রহণ করছেন না, এমনটাই ধারণা করছেন সুশিল সমাজ।

error: Content is protected !!