• ১১ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ২৭শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

সোজাসাপ্টা কথার অধিকারী সাহসী সাংবাদিক মাসুদের জন্মদিন আজ

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত ফেব্রুয়ারি ২, ২০২১, ০৭:৫৫ পূর্বাহ্ণ
সোজাসাপ্টা কথার অধিকারী সাহসী সাংবাদিক মাসুদের জন্মদিন আজ

স্টাফ রিপোর্টার: সৃষ্টির ধারাবাহিকতায় কিছু মানুষের জন্ম হয় যারা সমাজ ও রাষ্ট্রের সেবায় নিজের জীবনের মূল্যবান সম্পদ সময় ও জ্ঞানকে কাজে লাগিয়ে কিছু সাফল্য কর্মযজ্ঞ সম্পাদন করে।

তেমনই একজন মানুষ জনপ্রিয় দৈনিক অন্য দিগন্ত পত্রিকার সম্পাদক সোজাসাপ্টা কথার অধিকারী তারুণ্যের প্রতীক সম্পাদক মোহাম্মদ মাসুদ এর জন্মদিন আজ।

গণমাধ্যমে যার পথচলা শুরু ১৯৯৬ সালে দৈনিক খবর এর একজন থানা রিপোর্টার হয়ে পরবর্তীতে কাজ করেছেন বাংলাবাজার, চিত্রবাংলা, অন্যায়ের প্রতিবাদ, সিঙ্গাপুর থেকে প্রকাশিত প্রবাসী, মনোরমা, ছায়াছন্দ, সুগন্ধা, পূর্ণিমা, ছুটি, অপরাধ জগতসহ অনেক পত্রিকায়। সর্বশেষ দৈনিক আজকের কাগজ।

বর্তমানে তিনি জনপ্রিয় সংবামাধ্যম দৈনিক অন্যদিগন্ত ছাড়াও দৈনিক সবুজ বাংলাদেশ ও দৈনিক কুমিল্লা প্রতিদিন সম্পাদনা করে আসছেন। বাংলাদেশ সংবাদপত্র পরিষদ (বিএসপি) এর প্রচার সম্পাদক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের ইউনিট চিফ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কাউন্সিলর, এবং ভারত থেকে সম্প্রচারিত সংবাদভিত্তিক টিভি চ্যানেল ‘আর প্লাস’ এর বাংলাদেশ ব্যুরো চিফ তিনি।

১৯৮১ সালের ২ ফেব্রুয়ারি কুমিল্লা জেলার বুড়িচং থানার বাকশিমূল গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা মো. শামসুল হক এবং মা আয়েসা বেগম, ৩ ভাই ও ১ বোনের মধ্যে তিনি সবার বড়। এ ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত।

error: Content is protected !!