• ১১ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ২৭শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

অনুসন্ধানী রিপোর্টে টিআইবির পুরস্কার পেলেন এনটিভির শফিক শাহীন

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত ডিসেম্বর ২৭, ২০২০, ১০:০৪ পূর্বাহ্ণ
অনুসন্ধানী রিপোর্টে টিআইবির পুরস্কার পেলেন এনটিভির শফিক শাহীন

সকালের সংবাদ ডেস্ক; সেরা অনুসন্ধানী প্রতিবেদনের জন্য পুরস্কার পেয়েছেন এনটিভির বিশেষ প্রতিনিধি শফিক শাহীন। অনুসন্ধানী সাংবাদিকতার জন্য ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ৯ জন গণমাধ্যমকর্মীকে পুরস্কৃত করেছে। ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে সেরা হয়েছে শফিক শাহীনের প্রতিবেদন।

পুরস্কার প্রদান উপলক্ষে রাজধানীর ধানমণ্ডির মাইডাস সেন্টারে এক অনুষ্ঠানের আয়োজন করে টিআইবি।

২০১৫ সালের ১৩ থেকে ১৫ অক্টোবর শফিক শাহীনের ‘সিলেট কেন্দ্রীয় কারাগারে ২৩ বছর ধরে বিনা বিচারে বন্দি ফজলু মিয়া’ শীর্ষক তিন পর্বের অনুসন্ধানী প্রতিবেদন প্রচারিত হয় এনটিভিতে। একই বছরের ২৪ অক্টোবর যার ফলোআপ প্রতিবেদনও প্রচারিত হয়। এই প্রতিবেদনের জন্যই টিআইবির পক্ষ থেকে পুরস্কার পেলেন শফিক শাহীন ।

 

এ ছাড়া জাগোনিউজ ২৪ ডটকমের প্রতিবেদক শাহেদ শফিক, মাছরাঙা টেলিভিশনের সাংবাদিক বদরুদ্দোজা বাবু, যমুনা টেলিভিশনের সাংবাদিক মো. আলাউদ্দিন আহমেদ, জি এম ফয়সাল আলম, ভিডিও চিত্রগ্রাহক মহসীন মুকুল, কাজী মোহাম্মদ ইসমাইল, গোলাম কিবরিয়া ও দৈনিক ইলশে পাড় পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক রেজাউল করিমকে পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের (টিআই) চেয়ার কার্লোস মরেনো বলেন, টিআইর জরিপ অনুযায়ী গত দুই-তিন বছরে বাংলাদেশে দুর্নীতির মাত্রা কমলেও, তা আশাব্যঞ্জক নয়। দুর্নীতিকে শূন্যের কোঠায় নামিয়ে আনার তাগিদ দেন তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, টিআইবির ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন সুলতানা কামাল, নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান প্রমুখ।

error: Content is protected !!