• ১০ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ২৬শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারাল বাংলাদেশের মেয়েরা

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত নভেম্বর ৫, ২০১৯, ০৭:৪৬ পূর্বাহ্ণ
শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারাল বাংলাদেশের মেয়েরা

অনলাইন ডেস্ক

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে এক উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দ্বিতীয় একদিনের ম্যাচে প্রথমে ব্যাটিং করে ৪৮.৪ ওভারে ২১০ রানে অল আউট হয় পাকিস্তান।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন নাহিদা খান। জাভেরিয়া খান করেন ২৪ রান। বিসমাহ মারুফ করেন ৩৪ রান। ৩৬ রান করেন আলিয়া রিয়াজ।

বাংলাদেশের পক্ষে রুমানা ৩টি ও সালমা খাতুন ২টি উইকেট লাভ করেন।
জবাব ব্যাট করতে নেমে নিশ্চিত জয়ের পথেই এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। একটা সময় তাদের ওভার প্রতি রান দরকার ছিল মাত্র ৩ করে। কিন্তু সেই ম্যাচটাই কঠিন থেকে কঠিনতর করে তোলে বাংলাদেশ নারীরা।

ওপেনিং জুটিতেই বাংলাদেশ দারুণ সংগ্রহ দাড় করায়। তবে সারমিন ২৭ রান করে আউট হলে ভাঙে এই জুটি। এরপর দ্রুতই ফিরে যান নিগার সুলতানা (০)। কিন্তু আরেক ওপেনার মুর্শিদা ও তিনে নামা নিগার সুলতানা মিলে বাংলাদেশকে এগিয়ে নিতে যেতে থাকেন। এই জুটিতে আসে ৮২ রান। মুর্শিদা ৪৪ রান করে আউট হলে ভাঙে এই জুটি।

এরপর নিগার সুলতানার সঙ্গে যোগ দেন রুমানা। এই জুটিও বাংলাদেশের জন্য দারুণ আশীর্বাদ হয়ে আসে। ৫৫ রানের জুটি গড়েন তারা। কিন্তু রুমানা ৩১ রান করে আউট হলে ভাঙে এই জুটি।

রুমানার পর আউট হন ফারজানা। তিনি করেন ২০ রান। ১৮৭ রানের মাথায় ফারজানার বিদায়ের পর ১৯১ রানের মাথায় আউট হন ৬৭ রান করা ফারজানা হক।

এরপর দুটি রান আউট হয় টাইগারদের। দেখতে দেখতে সহজ ম্যাচটাই এমন কঠিন হয় যে হারের দুঃস্বপ্নই ভর করে বাংলাদেশের উপর। ২০৫ রানে বাংলাদেশের নবম উইকেটের পতন হলে টেনশন যেন বাড়তে থাকে দুই দলেরই।

কিন্তু শেষ পর্যন্ত নবম উইকেট জুটিতে জাহানারা (৭) ও নাহিদা (৪) টিকে থেকে ১ বল বাকি থাকতে ১ উইকেটে জয় নিশ্চিত করে বাংলাদেশ।

error: Content is protected !!