• ২৩শে অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ

ভেনিসে জাকজমকভাবে ভৈরব পরিষদ এর সম্মেলন অনুষ্ঠিত

songbad18
প্রকাশিত জানুয়ারি ২৮, ২০১৯, ২৩:২৭ অপরাহ্ণ
ভেনিসে জাকজমকভাবে ভৈরব পরিষদ এর সম্মেলন অনুষ্ঠিত

 

ইসমাইল হোসেন স্বপন. ইতালী থেকে: গত ২৭ জানুয়ারী রবিবার সন্ধ্যায় ইটালির ভেনিসে বাংলাদেশী কমিউনিটির সুনাম অর্জনকারী সামাজিক সংগঠন “ভৈরব পরিষদ ভেনিস” এর সম্মেলন অনুষ্ঠিত হয়। ভৈরব পরিষদের প্রায় ১০৭ জন উপদেষ্টার সর্বসম্মতিক্রমে ও সকল উপদেষ্টামণ্ডলীর স্বাক্ষরের মাধ্যমে বিগত বছরের কর্মদক্ষতা যাচাই করে ৫১ সদস্য বিশিষ্ট এক সাংগঠনিক কার্যকরী পরিষদ গঠন করা হয়।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনার পর এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।আলোচনা সভা শেষে নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেন সংগঠনের অন্যতম উপদেষ্টা কামরুজ্জামান সাফি।

আলোচনা সভা শেষে বিগত বছরের অনুষ্ঠিত কর্মসূচী নিয়ে এক আলোকচিত্র প্রদর্শনী উপস্থাপন করা হয়। সংবর্ধনা দেয়া হয় ইতালীর প্রথম সারির স্বনামধন্য বাংলাদেশী ব্যবসায়ী ভৈরবের কৃতি সন্তান জনাব মোহাম্মদ মোশাররফ হোসেনকে, সংবর্ধনা দেয়া হয় ১৯৮৬ সালে ভেনিসে সর্বপ্রথম পদার্পণকারী ভৈরবের সন্তান মোহাম্মদ ফরিদ মিয়াঁকে। আলোচনা সভা শেষে সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক ওয়াহিদুজ্জামান এর দ্বায়িত্বে এক মনোমুগ্ধকর ঝমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। স্থানীয় ও মনফাল্কনে থেকে আগত শিল্পীদের সংগীত ও নৃত্য পরিবেশন করা হয়।

সব শেষে সকল দর্শকদের জন্য এক প্রতিযোগিতামুলক লটারির আয়োজন করা হয়, লটারীতে পুরষ্কার দেয়া হয় টিভি, মোবাইল, মাইক্রোওয়েভ ওভেন সহ অন্যান্য সামগ্রী।

অনুষ্ঠানের  আলোচনা সভায় বক্ত্যব্য রাখেন ইতালীর রোম থেকে আগত ইতালীর স্বনামধন্য ব্যবসায়ী মোশাররফ হোসেন, ভৈরব পরিষদ ভেনিস এর আজীবন সম্মানিত উপদেষ্টা জনাব কাজী আব্দুল মান্নান, নবগঠিত পরিষদের প্রধান উপদেষ্টা জনাব মোহাম্মদ সিরাজুল হক, উপদেষ্টা মোহাম্মদ মুসা মিয়াঁ, ইটালি আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি বিশিষ্ট আইনজ্ঞ রেহান উদ্দিন দুলাল, বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সাবেক সভাপতি ও ভৈরব পরিষদ ভেনিস এর আঞ্চলিক উপদেষ্টা জনাব রফিক ছৈয়াল, ভেনিস বাংলা স্কুল এর সভাপতি কামরুল সারোয়ার, বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি নাসির উদ্দিন, বৃহত্তর ঢাকা এসোসিয়েসন এর সাধারন সম্পাদক ও ভৈরব পরিষদ  ভেনিস এর সম্মানিত আঞ্চলিক উপদেষ্টা মোস্তাক আহমেদ, নরসিংদী জেলা সমিতির সভাপতি মনিরুল হক, আব্দুল্লাপুর আঞ্চলিক সমিতির সভাপতি মোহাম্মদ কুদ্দুস মিয়াঁ, ভৈরব পরিষদ ভেনিস এর আঞ্চলিক উপদেষ্টা ও বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন এর যুগ্ন-সাধারন সম্পাদক আবু তাহের খান ঢালী, ভৈরব পরিষদ ভেনিস এর সম্মানিত আঞ্চলিক উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী মিলন মোহাম্মদ, ভৈরব পরিষদ ভেনিস এর সম্মানিত আঞ্চলিক উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী নেয়ামাল চৌধুরী, ভৈরব পরিষদ ভেনিস এর আঞ্চলিক উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ তাজুল ইসলাম, ভৈরব পরিষদ ভেনিস এর সম্মানিত আঞ্চলিক উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী শরিফুল আলম, ভৈরব পরিষদ ভেনিসের  সাধারন সম্পাদক সেলিম জাভেদ, সহ-সভাপতি আবদূর রাসেদ ভুইয়া, যুগ্ন-সাধারন সম্পাদক সহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক  মোবারক হোসাইন, অর্থ-বিষয়ক সম্পাদক  মোহাম্মদ রাসিদ মিয়া প্রমুখ।

সম্মেলন উপলক্ষ্যে যুক্তরাজ্য থেকে অংশগ্রহন করেন ভৈরবের সন্তান মোহাম্মদ মনিরুজ্জামান,শাহ হোসেন, নাদির আযহার প্রমুখ।

উক্ত সম্মেলনে সর্বসম্মতিক্রমে কাজী আব্দুল্লাহ আল বাকি রোনাককে সভাপতি, মোহাম্মদ সহিদুল ইসলাম কে সাধারন সম্পাদক, সেলিম জাবেদকে সিনিয়র সহ-সভাপতি, মোবারক হোসাইনকে সাংগঠনিক সম্পাদক, রাশিদ মিয়াকে অর্থ সম্পাদক ও সানি হক কে প্রচার সম্পাদক
করে ৫১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ গঠন করা হয়।

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬
  • ১১:৪৭
  • ৩:৫১
  • ৫:৩২
  • ৬:৪৬
  • ৫:৫৮
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!