অস্ত্রবাজ, মাদক ব্যবসায়ী জাকিরের ক্ষমতার উৎস কোথায়?

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২০ অপরাহ্ণ, ১৪ মে ২০২০

বরিশাল ব্যুরোঃ ইয়াবা সম্রাট ও অস্রবাজ হিসেবে পরিচিত মাহাবুব মার্কেটের সত্ত্বাধিকারী জাকির হোসেন ভোলার মাদক ব্যবসার এক মহানায়কের নাম। লাইসেন্সবিহীন অস্ত্র নিয়ে মানুষকে ভয় দেখিয়ে বেড়ানো সহ আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের নির্যাতনের অভিযোগ রয়েছে মাদকসম্রাট জাকিরের বিরুদ্ধে।

ভোলার ইয়াবা ব্যবসায়ী, আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের নির্যাতনকারী, জনসম্মুখে লাইসেন্সবিহীন অস্ত্র প্রদর্শন করে মানুষকে ভয়-ভীতি দেখিয়ে জেলা জুড়ে অপরাধের সাম্রাজ্য গড়ে তুলেছেন জাকির। শহর জুড়ে জাকিরের রয়েছে একটি অস্ত্রধারী সন্ত্রাসী গ্যাং এসব অস্ত্র ও সন্ত্রাসী বাহিনী দিয়ে তিনি ভোলার ঠিকাদারি নিয়ন্ত্রণ করেন বলে অভিযোগ রয়েছে। নিজেকে প্রথম শ্রেনীর ঠিকাদার দাবি করলেও অস্র দিয়ে ভয় দেখি কাজ বাগিয়ে নিচ্ছেন বলে অভিযোগ রয়েছে অন্য ঠিকাদারদের।

জেলা আ’লীগের ক্ষমতাসীন এক নেতার ছত্রছায়ায় অস্ত্রবাজ ও মাদক ব্যবসায়ী জাকির-রা বেপরোয়া ভাবে ভোলায় বিভিন্ন অপকর্ম করে পার পেয়ে যাচ্ছে বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে। জেলা ‍আ’লীগের ওই নেতা সম্প্রতি ভোলা ঢুকেই অপরাধ জগতের লোকজন দিয়ে নিজের ঢাল বানিয়েছেন এমন অভিযোগ জেলা আ’লীগের ত্যাগী নেতাদের। পরিবারের সকলকে নিয়ে সিন্ডিকেট গড়ে মাদক ব্যবসায় জাকির আধিপত্য বিস্তার করেছে ভোলা জুড়ে। সে একাই জড়িত নয়’ এ ব্যবসায় জড়িত তার আপন ভাই ও বোন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, পরিবারের সকলকে সিন্ডিকেট হিসেবে ব্যবহার করে জাকির ভোলা জুড়ে একটি মাদকের শক্তিশালী সিন্ডিকেট গড়ে তুলেছেন আর এসব মাদক ব্যবসার মাধ্যমে গড়েছেন সম্পদের পাহাড়।সদরে একটি মার্কেট, লাইসেন্সবিহীন ডায়াগনস্টিক সেন্টার, সন্ত্রাসী গ্যাং ও অস্ত্রের ভয় দেখিয়ে জেলার ঠিকাদারী সিন্ডিকেট নিয়ন্ত্রণ তো আছেই।

সম্প্রতি জাকিরের মাদক ব্যবসার অংশিদার মাকসুদ গ্রেফতার হওয়ার পর থেকেই পলাতক রয়েছে এই মাদক সম্রাট। সাধারণ মানুষ যেন তাকে কিছু বলতে না পারে সেজন্য লাইসেন্সবিহীন অস্ত্র জনসম্মুখে প্রদর্শন করে দাম্ভিকতার সাথে চলেন তিনি।
জেলা আওয়ামী লীগের ত্যাগী নেতারা বলেন জাকিরের এসব অপকর্মের কারণে জাতির জনক বঙ্গবন্ধুর হাতে গড়া আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এবং মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি কে চ্যালেঞ্জ করে এসব সন্ত্রাসী মাদক ব্যবসায়ীদের আশ্রয় প্রশ্রয় দিচ্ছেন কিছু স্বার্থন্বেষী নেতারা।

এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে জাকির হোসেন বলেন, রাজনৈতিকভাবে তাকে ফাঁসানোর জন্যই এসব গুজব প্রচার করা হচ্ছে। আমার সম্পর্কে জানতে চাইলে ভোলার গাজি টিভি যুগান্তর সহ অন্যান্য টেলিভিশনের সাংবাদিকদের জিজ্ঞেস করবেন।

আপনার মতামত লিখুন :