কমলগঞ্জের শমশেরনগর চৌমুনায় সড়ক নির্মাণের দাবিতে মানববন্ধন

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৫৩ অপরাহ্ণ, ০৪ নভেম্বর ২০১৯

জসিম উদ্দীন: কমলগঞ্জ থেকে, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার গুরুত্বপূর্ণ জনপদ শমশেরনগর চৌমুহনায় পুলিশ ফাঁড়ির সম্মুখে সড়কের ভাঙ্গা অংশ মেরামত ও ড্রেনেজ ব্যবস্থা সংস্কার ও যানজটমুক্ত শহর গড়ার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। শমশেরনগরের সচেতন নাগরিক সমাজ ও বাজার ব্যবসায়ীবৃন্দের উদ্যোগে রোববার (০৩ নভেম্বর) বেলা আড়াইটায় চৌমুহনাস্থ রাস্তার ভাঙ্গা অংশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

স্থানীয়দের অভিযোগে জানা যায়, মৌলভীবাজারের ব্রাহ্মণবাজার-শমশেরনগর-শ্রীমঙ্গল সড়কের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারের চৌমুহনাস্থ পুলিশ ফাঁড়ির সম্মুখে সড়ক ও জনপথ বিভাগের রাস্তার একাংশ ভেঙ্গে ভয়াবহ গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের পার্শ্ববর্তী ড্রেনেজ ব্যবস্থাও সম্পূর্ণ বিকল হয়ে পড়ায় রাস্তার উপর দিয়ে বাসাবাড়ির ময়লা আবর্জনার পানি প্রবাহিত হচ্ছে। সড়কের ভাঙ্গা গর্ত ও ড্রেনেজ ব্যবস্থা বিকল হওয়ায় যান চলাচল, পথচারী ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের যাতায়াতে চরম ভোগান্তি দেখা দিয়েছে। পুলিশ ফাঁড়ি, ব্যাংক, বিএএফ শাহীন কলেজ, পোস্ট অফিস, সুজা মেমোরিয়াল কলেজ, হাজী মোঃ উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়, এএটিএম বহুমুখী উচ্চ বিদ্যালয়, আইডিয়াল কিন্টার গার্ডেন স্কুল, শমসেরনগর বিমান বাহিনী ইউনিট সহ ব্যবসায়ীদের যাতায়াতের একমাত্র সড়ক।

ব্যবসায়ী ও স্থানীয় নেতৃবৃন্দরা বলেন, দীর্ঘদিন ধরে সড়কের ওই স্থানে বেহাল অবস্থা ধারণ করলেও বিভিন্ন সময়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করে আসলেও কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না। ফলে সড়কের ভাঙ্গা অংশের পরিধি আরো বিস্তৃত হচ্ছে এবং ড্রেনেজ ব্যবস্থার ভয়াবহ অবস্থা ধারণ করেছে। হেঁটে চলার সময়েও বাসাবাড়ির ময়লাযুক্ত পানি ও কাঁদা লেগে শিক্ষার্থীসহ পথচারীদের নানা রোগব্যাধী সৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে। অবিলম্বে সড়কের ভাঙ্গা অংশ মেরামত ও ড্রেনেজ ব্যবস্থা সংস্কারের দাবিতে মানববন্ধনে বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হান্নান চিনু, ব্যবসায়ী বদরুল ইসলাম, লাইটেস স্ট্যান্ড চালক সমিতির সম্পাদক জসিম মিয়া, স্থানীয় ইউপি সদস্য সীতারাম বীন, কমলগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, সাংবাদিক সমিতি কমলগঞ্জ ইউনিটের সাধারণ সম্পাদক কামরুল হাসান, অনলাইন প্রেসক্লাবে সভাপতি এস এ চৌধুরী, শিক্ষার্থী মিজানুর রহমান, ব্যবসায়ী আলমগীর হোসেন প্রমুখ।

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে শমশেরনগর চৌমুহনা এলাকায় রাস্তা অবরোধ হয়ে পড়ে। সংবাদ পেয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ও কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ আরিফুর রহমান, ওসি (তদন্ত) সুধীন চন্দ্র দাশ, শমশেরনগর ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরী ঘটনাস্থলে আসলে শমসেরনগর নাগরিক সমাজের পক্ষ থেকে কমলগঞ্জ ইউএনও’র কাছে স্মারকলিপি প্রদান করা হয়। এ সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক দ্রুততম সময়ে রাস্তার ভাঙ্গা অংশ ও ড্রেনেজ মেরামতের আশ্বাস প্রদান করলে মানববন্ধন প্রত্যাহার করা হয়।

আপনার মতামত লিখুন :