এশিয়ান ইয়ুথ ফেস্টে আইইউবিএটির তিন শিক্ষার্থী

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩১ পূর্বাহ্ণ, ০৯ মার্চ ২০২০

প্রেস বিজ্ঞপ্তিঃ – 

এশিয়া মহাদেশের বিশ্ববিদ্যালয় ভিত্তিক সর্ববৃহৎ আন্তর্জাতিক উৎসবে ‘সাউথ এশিয়ান ইউনিভার্সিটি ফেস্ট’ অংশগ্রহণ করেছেন আইইউবিএটির তিন শিক্ষার্থী।

ভারতের হরিয়ানা রাজ্যের কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশ নেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজির (আইইউবিএটি) তিন শিক্ষার্থী।

সাউথ এশিয়ান ইউনিভার্সিটি ফেস্টের ১৩তম আসরে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নেতৃত্বে সম্প্রতি দেশের ৩৫টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। এতে আইইউবিএটির কম্পিউটার সাইয়েন্স বিভাগের শিক্ষার্থী রুবিনা আক্তারের বাংলাদেশের ঐতিহ্যবাহী ক্লাসিক্যাল এবং ফোক গানের সঙ্গে নৃত্য পরিবেশনার পাশাপাশি বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ মুগ্ধ করে উপস্থিত দর্শকদের।
অনুষ্ঠানে উপস্থিত সাত দেশের শিক্ষার্থীদের উল্লাসিত করে আইইউবিএটির ইইই বিভাগের শিক্ষার্থী নাফিসা সুলতানার পোস্টার মেকিং। তিনি অংশগ্রহণকারী দেশগুলোর পতাকার রঙ অনুসারে মনের মাধুরী মিশিয়ে পোস্টার মেকিং করেন।

এ ছাড়াও বিজনেজ অনুষদের শিক্ষার্থী সাদিয়া আক্তার ইলোকিউশনে বুঝিয়ে দেন জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে কালচারগত দিক দিয়ে সবার উপারে মানুষ। বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, আফগানিস্তান, শ্রীলংকা এবং মরিশাস থেকে প্রায় ৭০০ শিক্ষার্থী এই উৎসবে অংশ নেয়। ফেস্টে অংশগ্রহণের স্বীকৃতিস্বরূপ আইইউবিএটির শিক্ষার্থীদের দলকে সার্টিফিকেট এবং স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য, দক্ষিণ এশীয় দেশসমূহের মধ্যে শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে সক্রিয় সহযোগিতা ও পারস্পরিক সহায়তার আলোকে সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ইয়ুথ ফেস্টিভ্যাল আয়োজন করা হয়।

আপনার মতামত লিখুন :