• ৪ঠা জুলাই ২০২২ খ্রিস্টাব্দ , ২০শে আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

২৪ ওভারের ফাইনালে কঠিন হিসাবের সামনে টাইগাররা

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত মে ১৭, ২০১৯, ২২:১৬ অপরাহ্ণ
২৪ ওভারের ফাইনালে কঠিন হিসাবের সামনে টাইগাররা

খেলা ডেস্ক;
ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ২০.১ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ বিনা উইকেটে ১৩১। বৃষ্টির কারণে খেলার ওভার কাটা যাওয়ায় এখন ২৪ ওভারের ম্যাচ হবে।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আজ শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার আগে ২০.১ ওভারে ১৩১ রান তুলে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। এরপর খেলা থেমে যায়। বৃষ্টিতে ম্যাচের অনেক সময় নষ্ট হওয়ায় ২৪ ওভারে নেমে এসেছে ইনিংসের দৈর্ঘ্য। আবার বৃষ্টি না নামলে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় খেলা শুরু হবে।

বৃষ্টির আগে কোনো উইকেট হারায়নি ক্যারিবীয়রা। এর ফলে ২৪ ওভারের ম্যাচে সুবিধাটা ওয়েস্ট ইন্ডিজই পাচ্ছে। যেহেতু প্রথম ওভার ওয়েস্ট ইন্ডিজ ৫০ ওভারের ম্যাচ মনে করে রান তুলেছে, ফলে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস এখন যত রানেই থামুক না কেন, বাংলাদেশের লক্ষ্যটা অবশ্যই তার চেয়ে অনেক বেশি হবে।

টসে জিতে বোলিং নিয়ে শুরুটা একেবারেই ভালো হয়নি বাংলাদেশের। ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার শাই হোপ আর সুনীল আমব্রিসের ব্যাটিংয়ে বেশ দিশেহারা বাংলাদেশ। বৃষ্টি নামার আগে হোপ ৬৮ ও আমব্রিস ৫৯ রানে অপরাজিত ছিলেন।

টুর্নামেন্টের আয়োজক ক্রিকেট আয়ারল্যান্ড জানিয়েছে বৃষ্টির কারণে ফাইনাল স্থগিত হলে বাংলাদেশই শিরোপা পাবে। কারণ গ্রুপপর্বে তিনটি জয় নিয়ে বাংলাদেশই সবচেয়ে এগিয়ে ছিল। আর সে ক্ষেত্রে দ্বিপাক্ষিক সিরিজ বাদে এই প্রথম কোনো ট্রফি জয়ের স্বাদ পাবে বাংলাদেশ।

error: Content is protected !!