• ১৯শে আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ৪ঠা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

রোজার মাসেও বিস্ফোরণে কাঁপছে আফগানিস্তান

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত মে ৮, ২০১৯, ১৮:১৫ অপরাহ্ণ
রোজার মাসেও বিস্ফোরণে কাঁপছে আফগানিস্তান

অনলাইন ডেস্ক;
রমজান মাসেও একের পর এক বিস্ফোরণে কাঁপছে আফগানিস্তান। দেশটির রাজধানী কাবুল ফের শক্তিশালী বিস্ফোরণে কেঁপে উঠেছে। বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত নিহতের খবর না পাওয়া গেলেও গুরুতর আহত হয়েছেন অন্তত নয়জন।

বুধবার দেশটির নও শহরে গাড়িতে রাখা বিস্ফোরক দ্রব্যের মাধ্যমে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।

আফগান পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, গাড়িতে রাখা ছিল বিস্ফোরক। আন্তর্জাতিক একটি ত্রাণ সংস্থাকে লক্ষ্য করে বিস্ফোরণটি ঘটানোটাই মূল টার্গেট ছিল জঙ্গিদের। কিন্তু এর আগে সেটি ফেটে যায়।
জানা যায়, কাবুলের কেন্দ্রস্থল একেবারে অভিজাত এলাকায় এ হামলাটি চালানো হয়। বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে ধোঁয়ার কুণ্ডুলি ও ছিন্নভিন্ন দ্রব্য আকাশের দিকে উঠতে দেখা যায় বলে জানিয়েছেন স্থানীয় মানুষজন। ফলে বিস্ফোরণের তীব্রতা বেশ অনেকটাই ছিল বলে মনে করা হচ্ছে।

কায়িস জামান নামে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বিস্ফোরণস্থলটি অ্যাটর্নি জেনারেলের দফতরের একেবারেই সামনেই। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থল পুরো ঘিরে ফেলেছে স্থানীয় পুলিশ এবং সেনারা।

আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী নাসরাত রাহিমি জানান, দেশটির নও শহর এলাকায় বিস্ফোরণ ঘটেছে। তবে হতাহতের বিষয়ে বিস্তারিত কিছু জানাতে পারেননি তিনি। শুধু তাই নয়, এই ঘটনার পরেই ওই এলাকা থেকে ব্যাপক গোলাগুলির শব্দ পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন তিনি।

error: Content is protected !!