• ১৫ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

প্রাতভ্রমণে সুস্থ ওবায়দুল কাদের

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত এপ্রিল ২৮, ২০১৯, ১২:৪৭ অপরাহ্ণ
প্রাতভ্রমণে সুস্থ ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক;

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন। তিনি স্বাভাবিকভাবে হাঁটাচলা করতে পারছেন। নিয়মিত প্রাতভ্রমণে বের হচ্ছেন তিনি। রোববার সকালেও তিনি সিঙ্গাপুরে একটি সুইমিং পুলের পাশে হাঁটাহাঁটি করেন। হাঁটাহাঁটির একটি ভিডিও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন।

ভিডিওতে দেখা যায়, ওবায়দুল কাদের সুস্থ ও স্বাভাবিকভাবে হাঁটাচলা করছেন। সেতুমন্ত্রীর পরনে ছিল ফুলহাতা লাল টি-শার্ট, কালো প্যান্ট ও পায়ে ছিল স্যান্ডেল। এ সময় তার পাশে ছিলেন ব্যক্তিগত কর্মকর্তা সুখেন।

গুরুতর হৃদরোগে আক্রান্ত হয়ে ওবায়দুল কাদের গত ৩ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) ইনসেনটিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি হন। শারীরিক পরীক্ষা-নিরীক্ষা ও এনজিওগ্রাম করে তার হার্টে তিনটি ব্লক পাওয়া গেলে একটি ব্লকে রিং পরানো হয়।

পরে তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাকে আইসিইউতে নিয়ে ভেন্টিলেশনের মাধ্যমে কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা করা হয়। এই অবস্থায় ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শে ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ফিলিপ কোহের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। দীর্ঘ এক মাস হাসপাতালে চিকিৎসা শেষে হাসপাতাল ছাড়লেও ফলোআপ চিকিৎসার জন্য তিনি এখনও সিঙ্গাপুরে অবস্থান করছেন।

error: Content is protected !!