• ৫ই জুলাই ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

‘মোদির নামে ঘুম ভেঙে যায় দিদির’

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত এপ্রিল ৮, ২০১৯, ১৭:০৪ অপরাহ্ণ
‘মোদির নামে ঘুম ভেঙে যায় দিদির’

ভারতের লোকসভা নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই বাকযুদ্ধে জড়াচ্ছেন দেশটির বাঘা বাঘা নেতারা। তারা ‘রাজপথের যুদ্ধ’ জমিয়ে তুলেছেন। কেউ কাউকে ছাড় দিয়ে কথা বলছেন না। কটাক্ষ ও তির্যক আক্রমণ শানাচ্ছেন পরস্পরের বিরুদ্ধে। প্রতিপক্ষ নেতা বা নেত্রীকে লক্ষ্য বানিয়ে বেফাঁস মন্তব্য করছেন। এবার সেই মিছিলে যোগ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী ও বিজেপি নেতা নরেন্দ্র মোদি।

তিনি তৃণমূল কংগ্রেস নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ করে বলেছেন, ‘মোদির নামে ঘুম ভেঙে যায় দিদির’।

রোববার কোচবিহারের রাসমেলার একটি মাঠে আয়োজিত নির্বাচনী জনসভায় অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আপনারা যত মোদি মোদি করেন, একজনের ঘুম উড়ে যায়। জানেন তিনি কে? তিনি উন্নয়নের গতিরোধক পশ্চিমবঙ্গের দিদি। রাতে শান্তিতে ঘুমাতে পারছেন না তিনি।

মন্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে মোদি বলেন, পশ্চিমবঙ্গকে সন্ত্রাস ও অনুপ্রবেশকারীদের স্বর্গরাজ্যে পরিণত করেছেন দিদি। তবে বিজেপি ক্ষমতায় এলে এ রাজত্ব শেষ হয়ে যাবে। তাই দিদির এত ভয়।

মোদি আরও বলেন, ‘পশ্চিমবঙ্গকে দিদি ও ভাইপোর জুটি গুণ্ডা, তোলাবাজ, অনুপ্রবেশকারীদের স্বর্গরাজ্য বানিয়ে তুলেছেন। এতে করে রাতে শান্তিতে ঘুমোতে পারছেন না তিনি।’

রাসমেলার মাঠে উপস্থিত মানুষের ভিড় দেখে মোদি বলেন, এ ভিড় দেখে দিদি ভয় পেয়ে যাবেন। তিনি বলেন, পশ্চিমবঙ্গ ও গোটা দেশ ঠিক করেছে, দিদির হাত থেকে মুক্ত হবে।

তিনি আরও বলেন, বামেদের হাত থেকে ক্ষমতা ছিনিয়ে নেয়ার পরে মমতাও তাদেরই পথে চলেছে।

মমতার সমালোচনা করে মোদি আরও বলেন, যারা ভারতকে টুকরো টুকরো করতে চাইছে, ভোটব্যাংকের জন্য দিদি তাদের সঙ্গে হাত মিলিয়েছেন।

ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লার সঙ্গে মমতা জোট প্রসঙ্গে মোদি বলেন, দিদি এখন এমন লোকদের সঙ্গে চলেছেন, যারা ভারতে দু’টি প্রধানমন্ত্রী চায়।এটা মাকে অপমান।’

প্রসঙ্গত, ওমর সম্প্রতি জম্মু-কাশ্মীরের জন্য এক জন এবং বাকি ভারতের জন্য আর একজন প্রধানমন্ত্রীর কথা বলেছিলেন।

ভারতের প্রধানমন্ত্রীর এসব বক্তব্যে জবাব দিয়েছেন মমতা ব্যানার্জি। তিনি মোদির উদ্দেশে তিনি বলেছেন, বিজেপির ডাকাতদের দিদি ভয় পায় না; বরং রুখে দাঁড়ায়। নরেন্দ্র মোদির কটাক্ষের জবাবে তিনি এ কথা বলেন।

মোদির উদ্দেশে তিনি বলেন, দিদির সারা শরীর মারে ক্ষতবিক্ষত। আপনাদের মতো ডাকাতদের দিদি ভয় পায় না; বরং দিদি ডাকাতদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়। এত আন্ডারএস্টিমেট (ছোট ভাবার) করার কোনো কারণ নেই।

error: Content is protected !!