• ১৩ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ২৯শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

ঘূর্নিঝড় ইয়াস’র প্রভাবে তলিয়ে গেছে বাবুগঞ্জের নিম্ন এলাকা ও বসতঘড়

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত মে ২৬, ২০২১, ১৮:২১ অপরাহ্ণ
ঘূর্নিঝড় ইয়াস’র প্রভাবে তলিয়ে গেছে বাবুগঞ্জের নিম্ন এলাকা ও বসতঘড়

নুরে আলম, (বরিশাল)বাবুগঞ্জ: ধান নদী খাল এই তিনে বরিশাল। বরিশাল নদী গর্বিত একটি অঞ্চল যার চার পাশ ঘেরাই নদী। ব্যতিক্রমী নয় বাবুগঞ্জ উপজেলাও। সন্ধা,সুগন্ধা ও আরিয়াল খা তিন নদের তীর ঘেঁষা উপজেলা’টি ।অর্থনৈতিক দিকে বাবুগঞ্জের মানুষ সচ্ছল নয়া।

উপজেলার বেশির ভাগ মানুষ জেলে নয়তো বা দিন মজুর। তবে এ অঞ্চলের মানুষের দুর্ভোগও কম নায়। একটু বৃষ্টি হলেই পানি প্লাবিত হয়ে তলিয়ে যায় হাজারও বসতিঘর,রাস্তাঘাটসহ মৎস্য খামার গুলো। অন্যদিকে বৃষ্টির ছোয়া পেলেই নদে’র গর্জনে হাজারও পরিবারের ভিটেমাটি রাস্তাঘাট নদের গর্ভে বিলীন হয়ে যায়।এবারও ঘূর্নিঝড় ইয়াস’র আঘাত হানার আগেই পানি প্লাবিত হয়ে তলিয়ে গেছে বাবুগঞ্জের রাস্তাঘাট আবাদি জমি মৎস্য খামারসহ হাজারও বসতিঘর।
এদিকে ঘূর্ণিঝড় ইয়াস’র মোকাবেলায় উপজেলা নির্বাহী অফিসর আমীনল ইসলাম সকালের সংবাদ’কে জানান, বাবুগঞ্জ উপজেলায় ১৯ টি সাইক্লোন শেল্টার এবং স্কুল কলেজ ভবন প্রস্তুত করা হয়েছে। আমরা উপজেলা প্রশাসন সার্বক্ষনিক তদারকি করছি। আমাদের সাথে প্রস্তুত রয়েছে ফায়ার সার্ভিস,কৃষি বিভাগ,মৎস্য বিভাগ,পুলিশ ও গ্রামপুলিশসহ স্থানীয় মেম্বার’রা। তবে এখন পর্যন্ত পানি বৃদ্ধি ও বেশ কিছু ঘর তলিয়ে যাওয়া ছাড়া কোন হতাহত বা ক্ষয় ক্ষতির খবর পাওয়া যায়নি। এবং দুর্যোগকালীন ও পরবর্তিকালীন সময় চিকিৎসা সেবায় ৬টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে।

error: Content is protected !!