• ১৩ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ২৯শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

দোকানপাট-শপিংমল খুলছে আজ

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত এপ্রিল ২৫, ২০২১, ১০:১১ পূর্বাহ্ণ
দোকানপাট-শপিংমল খুলছে আজ

অনলাইন ডেস্ক;

স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে খুলছে দেশের সব দোকানপাট, শপিং মল, সব ধরনের মার্কেট। খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

শুক্রবার (২৩ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়ে তা আজ তা কার্যকর হচ্ছে। মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব রেজাউল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে এ নির্দেশনা জারি করা হলো।

এদিকে চলমান বিধিনিষেধের মধ্যে বাইরে যেতে বিশেষ মুভমেন্ট পাস চালু করেছে পুলিশ। দোকান ও শপিংমলে যেতেও এই মুভমেন্ট পাস নিতে হবে।

দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ ঠেকাতে প্রথম দফায় গত ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের লকডাউন শুরু হয়, যে বিধিনিষেধের ধারাবাহিকতা চলে ১৩ এপ্রিল পর্যন্ত। এরপর দ্বিতীয় ধাপে ১৪ এপ্রিল থেকে সারাদেশে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়, যার মেয়াদ ছিল ২১ এপ্রিল পর্যন্ত। এই সময়সীমা শেষ হওয়ার আগেই লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।

লকডাউনে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বন্ধ আছে গণপরিবহন। বিমান, সমুদ্র, নৌ ও স্থলবন্দর এবং এ-সংক্রান্ত অফিসগুলো এই নিষেধাজ্ঞার আওতার বাইরে। খোলা রয়েছে নিত্যপণ্যের দোকান। প্রথমে ব্যাংক বন্ধের ঘোষণা দিলেও পরে নির্দষ্টি সময় পর্যন্ত খোলার সিদ্ধান্ত হয়। এছাড়া নিজস্ব ব্যবস্থাপনায় চালু আছে শিল্পকারখানাগুলো।

error: Content is protected !!