• ১১ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ২৭শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

দক্ষিণখানে চাঁদার দাবিতে রবিউল -নজরুল বাহিনীর নেতৃত্বে হামলা, গাড়ি ভাঙচুর

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত এপ্রিল ১৯, ২০২১, ২১:০৯ অপরাহ্ণ
দক্ষিণখানে চাঁদার দাবিতে রবিউল -নজরুল বাহিনীর নেতৃত্বে হামলা, গাড়ি ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর দক্ষিণখান কাওলায় সদ্য উদ্বোধন হওয়া সুপারশপ পয়সা বাজারে মোটা অংকের চাঁদার দাবিতে হামলা করছে একটি সংঘবদ্ধ সন্ত্রাসী চক্র। হামলাকারীরা পয়সাবাজার ও কোম্পানীর একটি ‘ল্যান্ড ক্রুজার প্রাডো’ গাড়ি ব্যাপক ভাঙচুর করে। তাদের হামলায় গাড়ি চালক মুহিত গুরুতর আহত হয়েছেন।

সোমবার বিকালে স্থানীয় সন্ত্রাসী রবিউল রবি ও নজরুলের নেতৃত্বে ১০-১২ জনের একটি সন্ত্রাসী বাহিনী পয়সা বাজারের দায়িত্বে নিয়োজিত থাকা কর্মকর্তাদের নিকট মোটা অংকের টাকা দাবি করে। এই নিয়ে তর্কবিতর্কের এক পর্যায়ে রবিউল ও নজরুলের নেতৃত্বে সন্ত্রাসীরা অতর্কিতে হামলা চালায়।

এ সময় সন্ত্রাসীরা বলে এখানে ব্যবসা করতে হলে আমাদেরকে নিয়মিত চাঁদা দিতে হবে। চাঁদা না দিলে পয়সা বাজারের মালিকসহ কর্মকর্তাদের দেখিয়ে নেয়ার হুমকি দেয় নজরুল ও রবিউল। এ সময় সেখানে থাকা কোম্পানীর একটি গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে সন্ত্রাসীরা। তাদের হামলায় ড্রাইভার মুহিতের মাথা ফেটে যায়। একপর্যায়ে স্থানীয় লোকজন প্রতিরোধের মুখে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

জানা গেছে, সন্ত্রাসী নজরুল স্থানীয় গিয়াস উদ্দিনের ছেলে। সে দীর্ঘদিন এলাকাতে মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানান অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত। তার বিরুদ্ধে দক্ষিণখান থানায় একাধিক মামলা রয়েছে। তার চাঁদাবাজিতে এলাকার মানুষ অতিষ্ঠ।

এদিকে তার সন্ত্রাসী কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে র্যাবের হেডকোয়ার্টাসসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তাকে গ্রেফতার করার জন্য চিঠি দিয়েছে ভুক্তভোগীরা।

অপরদিকে সন্ত্রাসী নজরুল স্থানীয় ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চাঁদা আদায় করে আসছে। অনেক নেতাই তার অত্যাচারে অতিষ্ঠ।

স্থানীয় লোজকজন জানান, এমন ভয়ভীতি সৃষ্টি করে সন্ত্রাসী কর্মকাণ্ড অব্যাহত রাখছে। তার ভয়ে কেউ কথা বলতে পারছে না। অন্যদিকে সন্ত্রাসী নজরুলের দোসর রবিউলও একই কায়দায় সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সুনামধন্য নেতাদের নাম ভাঙিয়ে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভুক্তভোগীরা থানায় মামলা করছেন বলে জানাগেছে।

error: Content is protected !!