• ২০শে আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

এনআরবি ব্যাংকের ৩ পরিচালকসহ চারজনকে দুদকে তলব

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত জানুয়ারি ২৫, ২০২১, ২১:৪৩ অপরাহ্ণ
এনআরবি ব্যাংকের ৩ পরিচালকসহ চারজনকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক;

অবৈধভাবে অর্জিত অর্থে ব্যাংকের শেয়ার ক্রয় ও বিদেশে অর্থ পাচারের অভিযোগে এনআরবি ব্যাংক লিমিটেডের তিন পরিচালক ও এক শেয়ার হোল্ডারকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদক সূত্রে জানা গেছে, সম্প্রতি দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সিরাজুল হক স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাদেরকে তলব করে নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়, আগামী ১ ফেব্রুয়ারি নির্ধারিত সময়ে এনআরবি ব্যাংক লিমিটেডের শেয়ার হােল্ডার আমিনুর রশিদ খান ও তার দুই ছেলে এনআরবি ব্যাংকের পরিচালক নাফি রশিদ খান ও নাভিদ রশিদ খান এবং এনআরবি ব্যাংক লিমিটেডের আরেক পরিচালক ইদ্রিস ফরায়জীকে হাজির হতে হবে।

এতে আরও বলা হয়, বিভিন্ন অনিয়ম দুর্নীতিসহ অবৈধ উপায়ে অর্জিত অর্থ দিয়ে বিভিন্ন ব্যাংকের বিপুল অঙ্কের শেয়ার ক্রয়সহ তাদের বিরুদ্ধে মানিলন্ডারিংয়ের মাধ্যমে বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে। এছাড়া জাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে ব্যাংকটির পরিচালক ও অংশীদারের বিরুদ্ধে।

এর আগে তাদের ব্যাংক হিসাবের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) কাছে অভিযুক্তদের ব্যাপারে তথ্য চিঠি দিয়েছে দুদক।

অভিযোগ আছে, দুর্নীতি, অনিয়ম, কর ফাঁকি ও বিদেশে হুন্ডি কারবারের মাধ্যমে বিপুল অর্থবিত্ত গড়েছেন আমিনুর রশিদ খান ও তার পরিবার।

error: Content is protected !!