• ২০শে আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

কুমিল্লার মেঘনায় প্রবাসির জমি দখলের অভিযোগ

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত ডিসেম্বর ২০, ২০২০, ১৭:৪৪ অপরাহ্ণ
কুমিল্লার মেঘনায় প্রবাসির জমি দখলের অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার মেঘনা উপজেলায়়় সৌদি প্রবাসী শেখ ফরিদের জমি জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে। থানা পুলিশ সহ বিভিন্ন জায়গায় ধরনা ধরলেও সমস্যার সমাধান পাচ্ছেন না পরিবারটি।

মেঘনা উপজেলার বাগায়কান্দী গ্রামের প্রতৃক সম্পতি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী এক ব্যক্তির উপর। প্রায় ১৫ বছর ধরে জমিটি দখল করে রেখেছে মেঘনা উপজেলার বাগায়কান্দী গ্রামের মৃত্য সোহবান এর ছেলে বাদরুল হাসান জুয়েল(৪০)। বাদরুল ইসলাম জুয়ের পেশায় একজন শিক্ষক। বর্তমানে তিনি ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষক।

এ ঘটনায় সৌদি প্রবাসী শেখ ফরিদ বিভিন্ন জায়গায় মামলা করেও কোন সুবিচার পায়নি। ভুক্তভোগী শেখ ফরিদ জানায়, আমি ২০০৭ সালে সৌদি আরব আসি এরপর ২০০৮ সালের দিকে আমার জমি দখল করে। এরপর আমি ২০১২ সালের দিকে দেশে ফেরত আসি এবং মামলা করি।

২০১২ সালে মেঘনা থানায় জিডি করি জিডি নং:৬৯৮। এরপর জোজ কোর্টে একটি মামলা করি যার মামলা নং:২৩৫। কোর্ট থেকে নোটিশ জারি করা হয় এবং জমি দখল ছেড়ে দিতে বলা হলেও জমির দখল না ছাড়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় উ ডি নাম্বার: ৭০০,বাংলাদেশ স্পেশাল বাঞ্চ জিডি নং:৬৯৯, দুদক অভিযোগ নং :৭০১ অভিযোগ দায়ের করি। কিন্তু যখন জমি দখলের জন্য গিয়েছি তখনই প্রাণনাশের হুমকি দিয়েছে। আমি একজন প্রবাসী হিসেবে সরকার এবং গণমাধ্যমের সহযোগিতা আশা করছি।

এ বিষয়ে দখলদার বাদরুল হাসান জুয়েলের মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ বলেন, প্রবাসির এই জমি দখলের ঘটনা আমি শুনেছি এবং ভুক্তভোগী পরিবারের কাছে আমার অফিসার পাঠিয়ে তদন্ত করছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

error: Content is protected !!