চাঁদপুর জেলা ডিবি পুলিশের ২৯ সদস্যকে একযোগে বদলী!

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৫৯ অপরাহ্ণ, ১০ জুন ২০২০

নিজস্ব প্রতিবেদক;  চাঁদপুর জেলা পুলিশ বিভাগকে ঢেলে সাজাতে ব্যাপক রদবদল শুরু হয়েছে। ইতিমধ্যে দুই বছর অতিবাহীত হওয়ায় জেলা গোয়েন্দা (ডিবি পুলিশ) পুলিশের ২৯ সদস্যকে বিভিন্ন থানায় বদলী করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান।

পুলিশ বিভাগে স্বচ্ছতা, জবাবদিহিতা ও কর্মক্ষেত্রে আরো বেশি একাগ্রতা আনতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বদলীকৃতদের মধ্যে জেলা গোয়েন্দা পুলিশের ৬জন এসআই, ৫জন এএসআই ও ১৮জন কনষ্টেবল রয়েছে। এদের মধ্যে অনেকেই দীর্ঘদিন যাবত গোয়েন্দা পুলিশের দায়িত্ব পালন করে আসছিলেন। এই ধারাবাহিকতায় ভবিষ্যতে জেলার আটটি থানায় কর্মরত পুলিশ সদস্যদের মাঝেও রদবদল করা হবে। এ নিয়ে অনেক পুলিশ সদস্যই আতঙ্কের মধ্যে আছেন।

খোঁজ নিয়ে জানা যায়, সরকারি চাকুরী বিধিমালা উপেক্ষা করে চাঁদপুর ডিবি পুলিশে বছরের পর বছর এসব এসআই, এএসআই, কনষ্টেবলরা পদ আকঁড়ে ছিলেন। অন্য কোন স্থানে বদলী করা হলেও ঘুরেফিরে অনেকেই আবার ফিরে এসেছেন ডিবি অফিসে। অনেকের বিরুদ্ধে দুর্নীতিসহ নানা অভিযোগও ছিল। পুলিশের এই রদবদলকে স্বাগত জানিয়েছে জেলাবাসী।

এ ব্যাপারে পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান বলেন, চাঁদপুরের পুলিশ বিভাগকে ঢেলে সাজাতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। মূলত যারা দুই বছরের অধিক সময় ধরে একই স্থানে চাকুরী করছে তাদেরকে অনত্র বদলী করা হচ্ছে। এতে করে কাজে গতিশীলতা বৃদ্ধির পাশাপাশি জবাবদিহিতা বৃদ্ধি পাবে।

তিনি আরো বলেন, আগামীতে বিভিন্ন থানায় যারা দীর্ঘদিন যাবত দায়িত্ব পালন করছেন তাদেরকে বদলী করা হবে। আমরা পুলিশ বিভাগকে পরিচ্ছন্ন রাখতে চাই। কোন অবস্থাতেই যেন এখানে যেউ দায়িত্ব অবহেলা বা অনিয়মের সাথে জড়াতে না পারে সে ব্যাপারে আমরা তৎপর রয়েছি। কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে যদি অনিয়মের সাথে জড়িত হওয়ার খবর পাওয়া যায়, তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আপনার মতামত লিখুন :