• ১৬ই এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

আড়াই কোটি টাকা আত্মসাৎ : ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত জানুয়ারি ২৩, ২০১৯, ১৮:২১ অপরাহ্ণ
আড়াই কোটি টাকা আত্মসাৎ : ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

বিশেষ সংবাদদাতা; সোনালী ব্যাংকের গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলার ভাটিয়াপাড়া শাখার কর্মকর্তা মো. আকতার হোসেনকে গ্রেফতার করেছে দুদকের বিশেষ টিম। বিভিন্ন ভুয়া ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে জাল-জালিয়াতির মাধ্যমে ২ কোটি ৫৫ লাখ ৭ হাজার টাকা ঋণ দেখিয়ে আত্মসাতের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এ ছাড়া বরিশাল ও কিশোরগঞ্জে পৃথক অভিযান চালিয়ে এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অফিসের সার্ভেয়ারকে গ্রেফতার করেছে দুদক। বুধবার পৃথক এ অভিযান চালায় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ১০টায় গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলার সোনালী ব্যাংকের ভাটিয়াপাড়া শাখার কর্মকর্তা মো. আকতার হোসেনকে টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার করেছে দুদক। তিনি বিভিন্ন ভুয়া ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে জাল-জালিয়াতির মাধ্যমে ২ কোটি ৫৫ লাখ ৭ হাজার টাকা ঋণ দেখিয়ে আত্মসাত করেছেন। এ ঘটনায় ২০১৭ সালের ২৯ নভেম্বর ৬ জনকে আসামি করে এ বিষয়ে কাশিয়ানি থানায় দুদক একটি মামলা করে। মামলা তদন্তকারী কর্মকর্তা দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক রাজ কুমার সাহা।

ইউপি চেয়ারম্যান গ্রেফতার

এদিকে বন্দর থানার এক মামলার আসামি বরিশাল সদর উপজেলার ৮ নং চাঁদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমানুল্লাহকে বরিশাল শহরের চৌমাথা এলাকা থেকে গ্রেফতার করেছে দুদকের একটি টিম।

মামলার অভিযোগে বলা হয়, ভিজিডি কার্ডধারী স্থানীয় ২৫১ জনকে ২০ কেজি করে চাল কম দিয়ে ৫.০২ টন চাল, যার মূল্য ১ লাখ ৮২ হাজার ৪২৬ টাকা আত্মসাৎ করেছেন আসামিরা। ২০১৮ সালের ২৭ নভেম্বর দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবুল হাসেম কাজী বাদী হয়ে ২ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

ঘুষের টাকাসহ ভূমি সার্ভেয়ার আটক

এ ছাড়া কিশোরগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অফিসের সার্ভেয়ার মো. গিয়াস উদ্দিনকে ১০ হাজার টাকা ঘুষ গ্রহণকালে হাতেনাতে আটক করেছে দুদক। সকাল পৌনে ১১টায় তাকে ওই অফিস থেকে আটক করা হয়।