• ১৪ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ৩০শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

নিষেধাজ্ঞা সত্ত্বেও বারিধারা ডেসকো কার্যালয়ে গণজমায়েত!

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত মার্চ ২৮, ২০২০, ১৩:৫১ অপরাহ্ণ
নিষেধাজ্ঞা সত্ত্বেও বারিধারা ডেসকো কার্যালয়ে গণজমায়েত!

হাফিজুর রহমান শফিক: কোন প্রকার গণজমায়েত না করার জন্য সরকারের কঠোর নির্দেশনা সত্ত্বেও বারিধারা নতুন বাজার ডেসকো অফিসের সামনে গ্রাহকদের লম্বা লাইন। গ্রাহকদের অভিযোগ তাদের সমস্যা সমাধানে কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি ডেসকো।

সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার দেশজুড়ে চলছে অঘোষিত লকডাউন।নির্দিষ্ট সময়ে সরকারের কঠোর নির্দেশনা কোন প্রকার গণজমায়েত না করা এমনকি একসাথে দুই থেকে তিন জন জামায়াত হওয়া যাবে না। অথচ সরকার ঘোষিত নির্দেশনা অমান্য করে রাজধানীর বারিধারা জে ব্লক এ নতুন বাজার ডেসকো অফিসের সামনে শত গ্রাহকদের অপরাধীর দেখা গিয়েছে। যদিও গত ২৫ শে মার্চ ডেসকো কার্যালয় ঘোষণা দেয়া হয়েছিল তারা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করবে। যদি কারো বিদ্যুৎ বন্ধ হয়ে যায় নির্দিষ্ট নাম্বারে অভিযোগ জানালে তারা হোম সার্ভিস দেওয়ার আশ্বাস প্রদান করেন গ্রাহকদের। সেই ঘোষণায় উক্ত এলাকার গ্রাহকগণ স্বস্তি নিয়ে ফিরে গেল অনেকেরই মিটার বন্ধ হয়ে গেছে বলে অভিযোগ। তাই তারা নিরুপায় হয়ে সকাল থেকে লাইনে দাঁড়িয়ে আছে। কিছু গ্রাহক জানান, অনেকক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে। কর্তৃপক্ষ ধীরগতিতে বিল জমা নিচ্ছেন। লম্বা লাইনে দাঁড়িয়ে থাকা গ্রাহকরা আরো অভিযোগ করেন যে অর্থ মিটার জমা করছেন তাতে প্রতি হাজারে ২০ টাকা বেশি নেওয়া হচ্ছে।

উল্লেখ্য ২৬ শে মার্চ সারাদেশে সাধারণ ছুটি এবং সকল সরকারি-বেসরকারি কার্যালয় বন্ধ থাকার ঘোষণার কারণে গত ২৫ মার্চ বারিধারা ডেসকো কার্যালয়ের সামনে হাজার হাজার গ্রাহকদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। পরবর্তীতে প্রশাসনের হস্তক্ষেপে সকলকে অবগত করা হয়েছিল আগামী ৪ এপ্রিল পর্যন্ত নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ থাকবে। কারো কোন সমস্যা হলে কর্তৃপক্ষ বাসায় গিয়ে সমাধান করে দিবেন। কার যুক্ত ডেসকো কর্তৃপক্ষের ঘোষণা অনুযায়ী তৎপরতা লক্ষ্য করা যায়নি।

সকাল থেকে লম্বা লাইন গণজমায়েত ও গ্রাহক ভোগান্তি অভিযোগ সম্পর্কে উক্ত কার্যালয়ের দায়িত্বশীল কর্মকর্তার বক্তব্য নেয়ার চেষ্টা করা হলে কেউ কথা বলতে রাজি হননি।

error: Content is protected !!