• ১৭ই এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ , ৪ঠা বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

ড. কামাল হোসেনরা পরগাছা : নানক

songbad18
প্রকাশিত ডিসেম্বর ১৫, ২০১৮, ১৩:৪৬ অপরাহ্ণ
ড. কামাল হোসেনরা পরগাছা : নানক

 

 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ড. কামাল হোসেনরা পরগাছা। দেশের সংকটময় মুহূর্তে কখনই এদেরকে পাওয়া যায়নি। বিভিন্ন সময় এরা দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

তিনি বলেন, নির্বাচনে ভরাডুবির অাশঙ্কায় তারা নির্বাচনকে বানচালের ষড়যন্ত্র করছে।

শনিবার দুপুরে অাওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অায়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে অারও উপস্থিত ছিলেন- যুগ্ম সম্পাদক অাবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক অা ফ ম বাহাউদ্দিন নাছিম, অাখতারুজ্জামান, অাহমদ হোসেন, বি এম মোজাম্মেল, তথ্য ও গবেষণা সম্পাদক অাফজাল হোসেন, মোর্শেদ কামাল প্রমুখ।

এক প্রশ্নের জবাবে নানক বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে তো তাদের অালাপ-অালোচনা হয়েছে। অাবার রাষ্ট্রপতির কাছে তারা কী জন্য চিঠি দিয়েছেন এটা তারাই ভালো বলতে পারবেন।

তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপি নানাভাবে অপপ্রচার চালাচ্ছে। তারা নানাভাবে মিথ্যাচার করে রাজনৈতিক পরিস্থিতি অারও উত্তপ্ত করতে চায়।

নানক বলেন, বিএনপি মহাসচিব বগুড়ায় নিজ দলের নেতাকর্মীদের রোষানলে পড়েছিলেন এটা অামরা দেখেছি। লন্ডনে বসে তারেক রহমান অাইএসঅাইয়ের সঙ্গে গোপন বৈঠক করছে। তারা বাংলাদেশকে অাবারও বোমা এবং অাগুন সন্ত্রাসের দিকে নিয়ে যেতে চায়। তাদের এই ষড়যন্ত্র অার সফল হবে নো। নির্বাচন প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপি অারও সহিংস হয়ে উঠতে পারে বলে অাশঙ্কা করেন নানক।

এদিকে দলের বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে এক প্রশ্নের জবাবে নানক বলেন, তাদেরকে ইতোমধ্যে নোটিশ করা হয়েছে নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে নৌকার পক্ষে মাঠে কাজ করার জন্য। অাগামী ১৭ ডিসেম্বরের মধ্যে নির্বাচন থেকে সরে না দাঁড়ালে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।