• ১৪ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ , ৩০শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

পরিবেশ অধিদফতরের অভিযান : ১২৬ টন পলিথিন জব্দ

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত জুলাই ৩১, ২০১৯, ১২:১১ অপরাহ্ণ
পরিবেশ অধিদফতরের অভিযান : ১২৬ টন পলিথিন জব্দ

নিজস্ব প্রতিবেদক : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, গত ছয় ম‌াসে পরিবেশ অধিদফতরের পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১২৬ টন নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়েছে। মোট ১২২টি অভিযানে ৪৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। নিষিদ্ধ ঘোষিত পলিথিন, শপিং ব্যাগ বন্ধে সারাদেশে ৮টি টাস্কফোর্স কাজ করছে।

বুধবার (৩১ জুলাই) সচিবালয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘পরিবেশ রক্ষায় জনসচেতনতা’ বিষয়ে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরাম (বিসিজেএফ) সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, নিষিদ্ধ সত্ত্বেও এখনো পলিথিনের ব্যবহার হচ্ছে। এর ক্ষতিকর প্রভাব সম্পর্কে ব্যাপক গণসচেতনতা গড়ে তুলতে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা দরকার।

পরিবেশ সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী পরিবেশ মন্ত্রণালয়ের ভুল ক্রুটি ধরিয়ে দেওয়ার পাশাপাশি মন্ত্রণালয়ের ইতিবাচক খবর তুলে ধরার আহ্বান জানান। এছাড়া কোরবানির ঈদে পরিবেশ সম্মতভাবে কোরবানির পশুর বর্জ্য অপসারণের জন্য জনগণকে অনুরোধ করেন তিনি। মতবিনিময় সভায় বিসিজেএফ সভাপতি কাওসার রহমান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

error: Content is protected !!