ঘুষের টাকা ফেরত চাওয়ায় সেবাগ্রহিতার মাথা ফাটালো সার্ভেয়ার

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:১১ অপরাহ্ণ, ১৪ মে ২০১৯

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি;
নাটোরের বাগাতিপাড়ায় ঘুষের টাকা ফেরত চাওয়ায় চেয়ার দিয়ে আঘাত করে এক সেবাগ্রহিতার মাথা ফাটানোর অভিযোগ উঠেছে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আবু সায়েমের বিরুদ্ধে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে সার্ভেয়ার কক্ষে এ ঘটনা ঘটে।

আহত সেবাগ্রহিতা মিজানুর রহমান (৪৪) বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তিনি উপজেলার মালিগাছা গ্রামের মৃত হুজুর আলীর ছেলে।

মিজানুর রহমানের অভিযোগ, ভূমি সংক্রান্ত আদালতের একটি মামলার তদন্ত প্রতিবেদন মিজানুরের পক্ষে দেয়ার কথা বলে এক হাজার টাকা ঘুষ নিয়েছিলেন সার্ভেয়ার আবু সায়েম। কিন্তু এক মাস পার হলেও প্রতিবেদন না দিয়ে তা ঝুলিয়ে রেখেছেন। দীর্ঘদিনেও সেবা না পেয়ে মঙ্গলবার সকালে ভূমি অফিসে গিয়ে সার্ভেয়ার আবু সায়েমের কাছে ঘুষের টাকা ফেরত চান মিজানুর।

এ সময় সাদা কাগজে সাক্ষর দেয়ার শর্তে টাকা ফেরত দিতে চাইলে দুজনের মধ্যে বাকবিতণ্ডা বাধে। এক পর্যায়ে সার্ভেয়ার তার নিজের কাঠের চেয়ার তুলে মিজানুরকে আঘাত করেন।

এতে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে মিজানুর কক্ষের মেঝেতে লুটিয়ে পড়েন। আহতবস্থায় উদ্ধার করে ওই অফিসের অন্যান্য কর্মচারীরা দ্রুত তাকে নিকটস্থ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেবাগ্রহিতা হিসেবে তার সঙ্গে এহেন ঘটনার সুষ্ঠ বিচার দাবি করেন মিজানুর রহমান।

এদিকে ওই অফিসের অফিস সহায়ক মোফাখারুল ইসলাম বলেন, ‘বিকট শব্দ ও চিৎকার শুনে ঘটনাস্থলে গিয়ে মিজানুরের মাথায় রক্ত ঝরতে দেখি। সে সময় আমিসহ কয়েকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই।’

বিষয়টি সম্পূর্ণ মিথ্যা দাবি করে অভিযুক্ত সার্ভেয়ার আবু সায়েম বলেন, ‘সকালে অফিসে এসে লোকটি ঝামেলা শুরু করে। আমি তাকে মারি নাই। তিনি নিজেই টেবিলের গ্লাসের সঙ্গে মাথা লাগিয়ে এমনটা করেছেন।’

এ ব্যাপারে ভূমি অফিসের এসিল্যান্ড ট্রেনিংয়ে আছেন জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) উম্মুল বানীন দ্যুতি বলেন, ঘটনাটি আমি শুনেছি। একজন সরকারি কর্মচারী কখনই এমনটি করতে পারেন না। বিষয়টি সরেজমিনে গিয়ে দেখবো। অভিযোগ প্রমাণিত হলে সার্ভেয়ারের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :