• ১৫ই এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ , ২রা বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

পশ্চিমবঙ্গের ৭ আসনে লড়ছেন ৮৩ প্রার্থী

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত মে ৭, ২০১৯, ১২:৫৫ অপরাহ্ণ
পশ্চিমবঙ্গের ৭ আসনে লড়ছেন ৮৩ প্রার্থী

কলকাতা প্রতিনিধি,

ভারতের লোকসভার পঞ্চম দফার নির্বাচন আগামীকাল সোমবার। এদিন গোটা দেশে ৮টি রাজ্যের ৫১টি আসনে ভোট নেওয়া হবে। এর মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের ৭টি আসন। আসন ৭টি হলো—হুগলি, আরামবাগ, শ্রীরামপুর, বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া ও উলবেড়িয়া। এই ৭টি আসনে ৮৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে রয়েছে তৃণমূল, বিজেপি, বামফ্রন্ট, কংগ্রেসসহ আরও কয়েকটি ছোট দল ও স্বতন্ত্র প্রার্থীরা।

সোমবারের নির্বাচনকে অবাধ ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন সব বুথেই এবার কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী নিয়োগ করেছে। এই ৭টি আসনে রয়েছে ১৩ হাজার ২৯০টি বুথ। নিয়োগ করা হয়েছে ৫৭৮ কোম্পানি নিরাপত্তা বাহিনী। এই নির্বাচনে ভাগ্য পরীক্ষা হবে অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়, অভিনেতা জয় বন্দ্যোপাধ্যায়, সাবেক মন্ত্রী দীনেশ ত্রিবেদী, প্রখ্যাত ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায়, সাংবাদিক রন্তিদেব সেনগুপ্ত ও মতুয়া সম্প্রদায়ের গুরুমা বীণাপাণি দেবীর পুত্রবধূ মমতা বালা ঠাকুরের।

সোমবারের নির্বাচনে বনগাঁ আসনের উল্লেখযোগ্য প্রার্থীরা হলেন: তৃণমূলের মতুয়া সম্প্রদায়ের গুরুমা প্রয়াত বীণাপাণি দেবীর পুত্রবধূ মমতা বালা ঠাকুর, বিজেপির বড়মার নাতি শান্তনু ঠাকুর, বামফ্রন্টের অলকেশ ঘোষ ও কংগ্রেসের সৌরভ প্রসাদ। ব্যারাকপুরে প্রার্থী হিসেবে আছেন তৃণমূলের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী দীনেশ ত্রিবেদী, বিজেপির অর্জুন সিং, বামফ্রন্টের গার্গী চট্টোপাধ্যায় ও কংগ্রেসের মহম্মদ আলম। আরামবাগে আছেন তৃণমূলের অপরূপা পোদ্দার, বিজেপির তপন রায়, বামফ্রন্টের শক্তিমোহন মালিক ও কংগ্রেসের জ্যোতি দাস। হুগলিতে প্রার্থী হিসেবে আছেন তৃণমূলের রত্না দে নাগ, বিজেপির অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়, বামফ্রন্টের প্রদীপ সাহা ও কংগ্রেসের প্রতুল সাহা।

অন্যদিকে শ্রীরামপুরে তৃণমূলের কল্যাণ বন্দ্যোপাধ্যায়, বিজেপির দেবজিৎ সরকার, বামফ্রন্টের তীর্থঙ্কর রায় ও কংগ্রেসের দেবব্রত বিশ্বাস প্রার্থী হিসেবে লড়বেন। হাওড়ায় প্রার্থী হিসেবে আছেন তৃণমূলের সাবেক প্রখ্যাত ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায় ও বিজেপির রন্তিদেব সেনগুপ্ত। বামফ্রন্টের প্রার্থী হিসেবে আছেন সুমিত্র অধিকারী ও কংগ্রেসের শুভ্রা ঘোষ। আর উলবেড়িয়া আসনে লড়বেন তৃণমূলের সাজেদা আহমেদ, বিজেপির জয় বন্দ্যোপাধ্যায়, বামফ্রন্টের মাকসুদা খাতুন এবং কংগ্রেসের সোমা রাণীশ্রী রায়।