• ১৩ই এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ , ৩০শে চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ

‘চাপ’ কমানোর চাপে তাসকিন

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত মে ৪, ২০১৯, ১০:৪৯ পূর্বাহ্ণ
‘চাপ’ কমানোর চাপে তাসকিন

অনলাইন ডেস্ক;

পাঁচ বছরের ক্যারিয়ারে উত্থান-পতনের সব সিঁড়ি মাড়িয়েছেন তাসকিন। অভিষেক টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভালো বোলিং করেন। ওয়ানডে অভিষেকে ৫ উইকেট পান। বিশ্বকাপে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হন। আবার বোলিং অ্যাকশনে ক্রুটি ধরা পড়ায় নিষেধাজ্ঞাও পান। বোলিং শুধরে শ্রীলংকার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন। আবার বাজে ফর্মের জন্য বাদও পড়েছেন। ফর্মে ফিরে দলে ডাক পেয়েও ইনজুরি-ফিটনেস জনিত কারণে তার বিশ্বকাপ ‘শেষ’ হয়ে গেছে।

তবে আয়ারল্যান্ড এবং বিশ্বকাপ মিলিয়ে লম্বা সফরের চিন্তায় তাসকিনকে দলের সঙ্গে ডাবলিনে গেছেন। আশা করছেন আয়ারল্যান্ড সফরে তিনি ভালো করবেন। তার ওপর জমে থাকা চাপ কমাবেন। তিনি মনে করছেন, তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার বড় সুযোড় এটা। আয়ারল্যান্ডে ভালো পারফর্ম করার জন্য তাই চাপ অনুভব করছেন তিনি।

ক্রিকইনফোকে তাসকিন বলেন, ‘আয়ারল্যান্ডে ভালো পারফর্ম করার অনেক চাপ থাকবে আমার ওপর। আমাকে ভালো করতে হবে। আমার ওপর জমে থাকা চাপ কমানোর চেষ্টা করবো আমি। আমার কাজ ঠিকঠাক করতে পারলে সবকিছু আবার বদলে যাবে।’ তাসকিন ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি। সুযোগ নিয়ে আবু জায়েদ-ইবাদতরা দলে ঢুকে গেছেন।

এসব চিন্তা করে কি তাসকিন নিজের ওপর চাপ বাড়িয়ে নিচ্ছেন। নাকি ভক্তদের কথা চিন্তা করে চাপ অনুভব করছেন? তাসকিন জানালেন, তার ভক্তরা সবসময়ই ইতিবাচক। বরং তিনি নিজের প্রত্যাশার জায়গা থেকে চাপে আছেন। তিনি ভালো করতে চান বলেও জানালেন। আগের মতো বোলিং করতে চান, ‘আমি অতীতের মতো ছন্দে বোলিং করতে চাই। তবে কিছু ম্যাচ না খেলে দলে ঢুকে পড়া তো অনেক কঠিন। ক্রিকেটে আপনি জায়গা হারালেই অন্যকেউ সেটা দখল করে নেবে। দলে জায়গা পাওয়া তাই কঠিন।’