• ২৬শে ফেব্রুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

‘উলুসারা প্রবাসী বন্ধু মহল’ অসহায় মানুষের কান্ডারী

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত ফেব্রুয়ারি ১৫, ২০২১, ১৯:৪৬ অপরাহ্ণ
‘উলুসারা প্রবাসী বন্ধু মহল’ অসহায় মানুষের কান্ডারী

নিজস্ব প্রতিবেদক: প্রবাসীদের রক্ত পানি করা অর্থ যেমন দেশের অর্থনৈতিক চাকা সচল রাখছে। ঠিক তেমনি প্রবাসীদের সমন্বয়ে গঠিত অনেক স্বেচ্ছাসেবী সংগঠন দেশের অসহায় ও গরিব মানুষের পাশে দাঁড়িয়েছেন।

তেমনই এক সংগঠন ‘উলুসারা প্রবাসী বন্ধু মহল’। যার মূল স্লোগান হলো, ‘মানুষের জন্য, মানুষের পাশে’ একটি অরাজনৈতিক, অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন।

গাজীপুরের কাপাসিয়া উপজেলার উলুসারা গ্রামের রেমিট্যান্স যোদ্ধাদের সমন্বয়েই গঠিত হয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘উলুসারা প্রবাসী বন্ধু মহল’।

এলাকার কেউ দুর্ঘটনার শিকার বা জটিল রোগে আক্রান্ত এমন গরিব মানুষদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে পাশে দাঁড়াচ্ছে প্রবাসীদের এই সংগঠনটি। সংগঠনের পক্ষ থেকে এই অসহায়দের নগদ অর্থসহ কিনে দেয়া হচ্ছে প্রয়োজনীয় ওষুধও। সংগঠনটি গত ৬ মাসে প্রায় ২ লাখ টাকার অনুদান দিয়েছে।

করোনা মহামারীর সময়ে অসহাদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, জটিল রোগে আক্রান্ত কিন্তু টাকার অভাবে চিকিৎসা করতে না পারা এমন ৪ জন কে সংগঠনের পক্ষ থেকে নগদ টাকা দিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছে ‘উলুসারা প্রবাসী বন্ধু মহল’।

উলুসারা গ্রামের মসজিদ মাদ্রাসার উন্নয়নেও সহযোগিতা করছে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি। এলাকার ১৩ টি মসজিদ, ২টি হাফেজী মাদ্রাসা, একাধিক ফোরকানিয়া মাদ্রাসায় নির্মাণ কাজের জন্য নগদ অর্থ ছাড়াও প্রয়োজনীয় আসবাবপত্র দিয়ে সহযোগিতা করেছে প্রবাসীদের এই সংগঠনটি।

মসজিদ, মাদ্রাসার শিক্ষার্থীদের বিশুদ্ধ পানি পানের জন্য গভীর নলকূপের স্থাপন করে দিয়েছে ‘উলুসারা বন্ধু প্রবাসী বন্ধু মহল’। মাদ্রাসায় পাগড়ী প্রাপ্ত হাফেজদের নগদ অর্থ দিয়েও সহযোগিতা করেছে এই সংগঠনটি।

‘উলুসারা প্রবাসী বন্ধু মহল’ সংগঠনের সাথে জড়িত এমন কয়েক জন প্রবাসীদের সাথে কথা বললে তারা বলেন, উলুসারা গ্রামে আমাদের এ সহায়তা চলমান থাকবে। এলাকায় যেসব গরিব-দুঃখী মানুষ রয়েছেন তাদের চিহ্নিত করে সহায়তা করা হবে।

এলাকার মসজিদ, মাদ্রাসা উন্নয়নেও আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে। ‘মানুষের জন্য, মানুষের পাশে’ এই স্লোগান কে ধারণ করে আমরা অসহায় মানুষগুলোর জন্য কাজ করবো।