রায়হান হত্যা: নতুন তদন্ত কর্মকর্তা নিয়োগ

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৫৮ পূর্বাহ্ণ, ০৪ নভেম্বর ২০২০

সিলেটের রায়হান হত্যাকাণ্ডের মামলায় নতুন তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে পিবিআই’র ইনস্পেকটর আওলাদ হোসেনকে।

মঙ্গলবার (৩ নভেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই সিলেটের পুলিশ সুপার খালেদ উজ জামান।

এর আগে, গতকাল মামলার সাবেক তদন্ত কর্মকর্তা এসআই মহিদুল ইসলামসহ পিবিআই সিলেটের ৮ সদস্য করোনা পজিটিভ শনাক্ত হন। এরপর নতুন তদন্ত কর্মকর্তা নিয়োগের ইঙ্গিত দেন পিবিআই সিলেটের পুলিশ সুপার খালেদ উজ জামান।

এদিকে, ৫৪ ধারায় আটককৃত সাইদুর শেখের বিরুদ্ধে কোতোয়ালী থানায় প্রতারণা মামলা দায়ের করা হয়েছে। পিবিআই জানায়, সাইদুর শেখ ঘটনার পর রায়হানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ করেন।

অন্যদিকে, এই মামলায় বন্দর বাজার পুলিশ ফাঁড়ির দুইজন কনস্টেবলকে দু’দফা রিমান্ড শেষে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আর, ৫ দিনের রিমান্ডে থাকা এএসআই আশেক ই এলাহী অসুস্থ হয়ে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে মানসিক ওয়ার্ডে ভর্তি হয়েছেন।

এ পর্যন্ত এই মামলায় বন্দর বাজার ফাঁড়ির তিন পুলিশ সদস্যকে গ্রেপ্তার করেছে পিবিআই। তবে, মূল সন্দেহভাজন এসআই আকবরকে এখনো গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর ভোরে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনের শিকার হন রায়হান আহমদ (৩৪) নামের এক যুবক। পরে রবিবার সকালে সিলেট ওসমানী হাসপাতালে তিনি মারা যান। এ ঘটনায় রাতেই কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন নিহতের স্ত্রী তাহমিনা আক্তার। পরে ওই ফাঁড়ি ইনচার্জসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত এবং তিনজনকে প্রত্যাহার করা হয়। মামলাটি এখন তদন্ত করছে পিবিআই।

আপনার মতামত লিখুন :