ঢাকা মহানগর উত্তরে সবুজ আন্দোলন’র আহবায়ক কমিটি গঠিত

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৪৯ পূর্বাহ্ণ, ০৬ অক্টোবর ২০২০

অনলাইন ডেস্ক; পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলন সারাদেশে পরিবেশ বিপর্যয় ও জলবায়ু সমস্যা নিয়ে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। সংগঠনের সদস্য বৃদ্ধির জন্য সর্বস্তরে কমিটি গঠন করা হচ্ছে। গতকাল সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার ও মহাসচিব মহসিন সিকদার পাভেল ২১ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর উত্তর আহ্বায়ক কমিটি অনুমোদন দেন।
এ সময় বাপ্পি সরদার তার বক্তব্যে বলেন, “সবুজ আন্দোলন মূলত পরিবেশ বিপর্যয় মোকাবেলায় জনসচেতনতা তৈরিতে কাজ করছে। আমরা চাই নতুন কমিটির মাধ্যমে ঢাকা উত্তরের সকল থানা ও ওয়ার্ড কমিটি গঠন করা সম্ভব হবে। শহরের দখল-দূষণ রোধ ও সবুজায়ন বৃদ্ধিতে জনগণকে সচেতন করতে বিশেষ ভূমিকা রাখবে এই কমিটি। আগামীতে সংগঠনের পক্ষ থেকে ঢাকা শহরে ১০ লক্ষ বৃক্ষরোপনের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে তা বাস্তবায়নে নবগঠিত কমিটির সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আমরা প্রত্যাশা করি।”
সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি নুরুজ্জামান হোসেন বাবুকে আহ্বায়ক ও মোঃ প্রবল মিয়া সোহানকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। যুগ্ম আহ্বায়ক মহসিন আলম ও রাজিবুল ইসলাম রাজিব। অন্যান্য সদস্যরা হলেন, মোহাম্মদ অলিউল্লাহ, মাসুম হোসেন পাখি, মোঃ হাফিজুর রহমান, ডাঃ মোঃ মাসুদ রানা, শেখ ফরিদ রনি, সেন্টু মিয়া, মোঃ সুজন হোসেন, মোঃ আমির হোসেন, মোঃ রাকিবুল ইসলাম, মোঃ শফিকুল ইসলাম, তানজিম মাহমুদ তনু, শেখ মোহাম্মদ সালেহীন, অভিনেত্রী আফরোজা হোসেন, নাঈম খান, কণ্ঠশিল্পী মাসুদ টুটুল ও ইসমাইল আশরাফ।

আপনার মতামত লিখুন :