নওগাঁর ধামইরহাটে সবুজ আন্দোলনের বৃক্ষরোপন কার্যক্রম

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৩৩ অপরাহ্ণ, ২২ জুলাই ২০২০

এ পৃথিবীতে নিঃস্বার্থ, প্রকৃত ও উপকারী বন্ধু হলো বৃক্ষ। বৃক্ষের ছায়াতলেই গড়ে উঠেছিল মানবসভ্যতা। তাই বৃক্ষ ছাড়া মানুষের অস্বিত্ব কল্পনা করা যায় না। এককথায় বৃক্ষ মানুষের জীবন ও জীবিকার সঙ্গে জড়িত। মানুষের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব রোধ ও প্রকৃতির ভারসাম্য রক্ষাসহ নৈসর্গিক শোভাবর্ধনে বৃক্ষের গুরুত্ব অপরিসীম। পরিবেশের দূষণ রোধ ও বৈশ্বিক উষ্ণতা কমাতে গাছ সবচেয়ে বেশি ভূমিকা রেখে থাকে।

কেন্দ্রীয় কমিটির নির্দেশনা ও কর্মসূচির অংশ হিসেবে সবুজ আন্দোলন নওগাঁ জেলা শাখার আয়োজনে । ২২/০৭/২০২০ ইং তারিখে বিকাল ৪ টায় বৃক্ষরোপণের কার্যক্রমে নওগাঁ জেলার ধামইরহাট উপজেলায় ৫০টি ফলজ ও বনজ বৃক্ষরোপন সম্পন্ন করে অত্র সংগঠনের সদস্যবৃন্দ । ধামইরহাট সরকারি এম এম কলেজ ও সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপন কার্যক্রমের প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেন কৃষিবিদ জ্বনাব মোঃ আব্দুর রহমান স্যার

রোপনকৃত বৃক্ষসমুহের আগামী ১ সপ্তাহ্ পরিচর্যা ও তদারকি করার সিদ্ধান্ত ও গৃহীত হয়।।

এ সময় সবুজ আন্দোলন নওগাঁ জেলা শাখার স্বমন্বয়কারী মেহেদী হাসান (বান্না) বলেন বৃক্ষ মানুষের পরম ও প্রকৃত বন্ধু। বৃক্ষ মানুষকে মহৎ করে তোলে, শুদ্ধতা অর্জনের জন্যও বৃক্ষমুখী হওয়ার বিকল্প নেই! দেশের ভবিষ্যৎ প্রজন্ম শিশু-কিশোরদের ছাত্র যুবদের যদি বৃক্ষপ্রেমী হিসেবে গড়ে তোলা যায় তাহলে সেদিন বেশি দূরে নয়, যেদিন দেশ ভরে উঠবে সবুজে সবুজে।

আপনার মতামত লিখুন :