বৃদ্ধকে গোয়ালঘরে হাত-পা বেঁধে নির্যাতনের লজ্জায় বিষপান, স্ত্রী-পুত্রসহ আটক ৪

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০১ পূর্বাহ্ণ, ০৮ জুলাই ২০২০

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি:

গরু বিক্রি করে টাকা না দেয়ায় সিলেটে গোলাপগঞ্জে বৃদ্ধা জমির উদ্দিনকে গোয়ালঘরে নিয়ে হাত-পা বেঁধে নির্মম নির্যাতন করেছে পাষণ্ড স্ত্রী ও তার ছেলেরা। মধ্যযুগীয় কায়দায় নির্মম এ নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

মঙ্গলবার উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের নওয়াই চক দক্ষিণ গ্রামে এমন ন্যক্কারজনক ঘটনা ঘটে। ভিডিওতে স্ত্রী ও ছেলেরা মিলে বৃদ্ধ জমির উদ্দিনকে হাত-পা বেঁধে নির্যাতন করতে দেখা যায়। ঘটনার পর নির্যাতনকারী ৪ জনকে আটক করেছে পুলিশ।

জানা যায়, উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নওয়াই চক দক্ষিণ গ্রামের বৃদ্ধ জমির উদ্দিন কৃষি কাজ করার জন্য সন্তানদের না জানিয়ে ঋণ করে ছিলেন। এ ছাড়া গরু বিক্রি করে টাকা দেননি। জোরপূর্বক টাকা নিতে না পারায় ক্ষিপ্ত হয়ে ওঠে স্ত্রী ও তার সন্তানরা। তারা বৃদ্ধ জমির উদ্দিনকে রশি ও শিকল দিয়ে হাত-পা বেঁধে নির্মম নির্যাতন করেছে। এ ঘটনার পর লোকলজ্জায় বৃদ্ধ জমির উদ্দিন বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। পরে তাকে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে স্থানীয় মেম্বার আশুক মিয়া জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধ জমির উদ্দিনের হাত-পায়ের বাঁধন খুলে দিয়েছি। পরে বিষয়টি আমরা প্রশাসনকে অবগত করেছি।

জানতে চাইলে লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রাজু আহমদ বলেন, ঘটনাটি অত্যন্ত ন্যক্কারজনক। আমি খবর পেয়ে স্থানীয় মেম্বারকে ব্যবস্থা নিতে বলেছি।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান বলেন, আমরা বিষয়টি অবগত হয়েছি। জমির উদ্দিনের ওপর নির্যাতনকারীদের প্রশাসনের সঙ্গে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

এ দিকে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সর্বত্রই সৃষ্টি হয় সমালোচনার ঝড়। অনেকেই নির্যাতনকারী স্ত্রী ও সন্তানদের শাস্তির দাবি করছেন।

ঘটনার পর পুলিশ নির্যাতনকারী স্ত্রী আশকারুন বেগম, ছালেহ আহমদ, ছালিক মিয়া ও মানিক মিয়াকে পুলিশ আটক করেছে।

গোলাপগঞ্জ থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী বলেন, ঘটনাটি অত্যন্ত অমানবিক ও নিন্দনীয়। ঘটনার খবর শোনেই পুলিশ ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করেছে।

আপনার মতামত লিখুন :